Main Menu

কসবায় রহিজ হত্যার মৃত্যুদন্ডপ্রাপ্ত পালাতক আসামী গ্রেপ্তার

+100%-

কসবা প্রতিনিধি :: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার নিমবাড়ী গ্রামে রহিজ মিয়া হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পরোয়ানভুক্ত পলাতক আসামী জজ মিয়াকে গ্রেপ্তার করেছে কসবা থানা পুলিশ। রোববার ভোর রাতে কসবা থানা ওসি রাজু আহমেদের নেতৃত্বে এস.আই কামাল হোসেন ও সোহেল শিকদার সংগীয় ফোর্স নিয়ে প্রযুক্তির সহায়তায় ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পৈরতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জজ মিয়া উপজেলার নিমবাড়ী গ্রামের জমসেদ মিয়ার ছেলে। রোববার দুপুরে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

উল্লেখ্য, উপজেলার নিমবাড়ী গ্রামের জমসেদ মিয়ার ছেলে মনির মিয়ার নামে থাকা একটি মামলায় ওয়ারেন্ট বের হলে এ বিষয়ে পুলিশ তাকে খুঁজতে যায়। জমসেদ মিয়ার পরিবার পুলিশকে মনিরের মামলার বিষয়ে তথ্য দেয়ার আনে রহিজ মিয়ার উপর। এর জের ধরে গত ২০১৭ সালের ১০ এপ্রিল সকালে বাজার থেকে চাচা ও বড় ভাইয়ের সাথে রহিজ মিয়া বাড়িতে আসার পথে জমসেদ মিয়ার ছেলেরা ও তাদের পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় তিনজনকেই কুপিয়ে রক্তাক্ত করা হয়। পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক কৃষক রহিজ মিয়াকে মৃত ঘোষনা করেন।

ঘটনার দিনই রহিজ মিয়ার স্ত্রী নার্গিস বেগম বাদি হয়ে ১৭ জনকে আসামী করে কসবা থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় সকল যুক্তিতর্ক ও স্বাক্ষ্যগ্রহন শেষে গতমাসের ২৪ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আয়েশা আক্তার সুমি জমসেদ মিয়ার ছেলে জজ মিয়াকে ফাঁসি ও এক লাখ টাকা জরিমানা রায় প্রদান করেন। এছাড়া একই মামলায় জমসেদ মিয়ার আরও ৪ ছেলে ইয়াসিন মিয়া, খোকন মিয়া, মনির মিয়া ও পারভেজ মিয়া ও তাদের পক্ষের আওয়াল মিয়া ও তার ছেলে আশরাফুলকে ৬ মাসের সশ্রম কারাদন্ডাদেশের পাশাপাশি ২ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ আদালত। মামলার প্রধান আসামী জমসেদ মিয়াসহ ৯ জনকে বেকসুর খালাস প্রদান করেন এবং জমসেদ মিয়ার অপর ছেলে আসামী খোকন মিয়াকে এক বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।






Shares