Main Menu

সাংবাদিক পুলিশের বন্ধু, প্রতিপক্ষ নয়:সহকারি পুলিশ সুপার আব্দুল করিম

+100%-

কসবা প্রতিনিধি,ব্রাহ্মণবাড়িয়া।  ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুইটি প্রেসক্লাব। এই দুই প্রেসক্লাবের মধ্যে কসবা উপজেলা প্রেসক্লাবে প্রিন্টসহ ইলিট্রনিক মিডিয়ার (টিভি) সাংবাদিক বেশি। তাই যখনই কোনো ঘটনা ঘটে তখনি তারা সংবাদ প্রকাশের জন্য ব্যস্ত সময় কাটাচ্ছে । ঠিক তেমনি ভাবে কসবা থানা পুলিশের জনবল কম হলেও দিনরাত হাড় ভাঙ্গা পরিশ্রম করে এলাকায় শান্তি ফিরিয়ে আনতে সচেষ্ট। তার পাশে রয়েছেন এক ঝাক টিভি ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক কর্মীরা। ভাল সংবাদের পাশাপাশি অনিয়মের বিরুদ্ধেও স্থানীয় সাংবাদিকরা গর্জে ওঠেন। যখনই কোনো সংবাদ কারোর পক্ষে গেলে বলে দোস্ত আর বিপক্ষে গেলেই হয়ে ওঠে দুশমন। এই সব নানাহ অপবাদ নিয়েও স্থানীয় সাংবাদিকরা ঝড়,বৃষ্টি,রৌদ মাথায় নিয়ে সংবাদ প্রকাশের মাধ্যমে মানব সেবায় নিজেদেরকে নিয়োজিত রেখে চলেছেন অভিরাম।
ব্রাহ্মণবাড়িয়ার কসবা সার্কেলের সহকারি পুলিশ সুপার আব্দুল করিম স্ব কার্যালয়ে মঙ্গলবার বিকালে টেলিভিশনের কর্মরত স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে বলেন; সাংবাদিকরা হলেন সমাজের দর্পণ,তারা বড় সাহিত্যিকও বটে; অব্শ্যই আমাদের বন্ধু। তিনি আরও বলেন,ভাল কাজ গুলো তারা প্রচার করে, আমাদের ভুল থাকলে তারা ফুটিয়ে তোলে। আমরা মনে করি মিডিয়া ও পুলিশ একে অপরের বন্ধু। এখানে দুরত্ব হওয়ার কোনো সুযোগ নাই। আমরা পরস্পর মিলিত ভাবেই কাজ করি। মিডিয়া সমাজের অনেক সমস্যার কথা তুলে আনে আমরাও তাদের কাছ থেকে অনেক তথ্য জানতে পারি । এক কথায় তারা পুলিশের বন্ধু। কসবা সার্কেলের সহকারি পুলিশ সুপার আব্দুল করিম আরও বলেন;এখানে কেহ কারো প্রতিপক্ষ নয়। একে অপরের বন্ধু ও পরিপূরক। আমি যতই ভাল কাজ করি না কেন মিডিয়া প্রচার না হলে মানুষ জানতে পারবে না। আর মিডিয়া প্রকাশ পাওয়া সমস্য,তথ্য গুলো পুলিশ জেনে সঠিক তদন্তর মাধ্যমে কাজ করেন । এখানে পুলিশ ও সাংবাদিকদের সাথে দুরত্ব বা ব্যবধানের কোনো সুযোগ নেই। পুলিশের বন্ধু সাংবাদিক ,প্রতিপক্ষ নয়।

মতবিনিময়কালে টেলিভিশন সাংবাদিকদের পক্ষে নেতৃত্ব দিয়েছেন কসবা-আখাউড়া টেলিভিশন সাংবাদিক ক্লাবের আহবায়ক ও মোহনা টিভি কসবা প্রতিনিধি খ.ম.,হারুনুর রশীদ ঢালী। এই সময় কলকাতা টিভি কসবা প্রতিনিধি মোবারক হোসেন চৌধুরী নাছির,এসটিভি বাংলা কসবা প্রতিনিধি ফাজানা রশীদ ঢালী কাশমি,আনন্দ টিভি কসবা প্রতিনিধি এস এম নাছির উদ্দিন খান, সিএনএন বাংলা টিভি কসবা প্রতিনিধি জুলেখা আক্তার,কিউ টিভি বাংলা কসবা প্রতিনিধি বায়েজিদ পাঠান ঢালী,ব্রাহ্মণবাড়িয়া টিভির ক্যামেরা ম্যান খোকন তাজ শুভ প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares