Main Menu

ফেক আইডিতে অপ প্রচার : কসবায় ৫৭ ধারায় কসবা থানায় ৭টি মামলা

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধি : কসবা-আখাউড়ায় রাজনৈতিক গগনে অমানিশার অন্ধকার। রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করতে ফেসবুকের অপব্যবহার হচ্ছে কসবা-আখাউড়ায়। ফেসবুকে ভুয়া আইডি থেকে উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধির নামে ছড়ানো হচ্ছে“ বিব্রতকর তথ্য”। এ থেকে রেহায় পাননি দেশের সুনাম ধন্য আলোকিত মানুষ আইনমন্ত্রী আনিসুল হক এমপি ও তার ব্যক্তিগত সহকারী ও কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এড.রাশেদুল কাউছার ভূঁইয়া জীবন। তাদের বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে অপ প্রচার চালানোর অভিযোগ এনে অবশেষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে সাতটি মামলা দায়ের করা হয়েছে। তবে পুলিশ সদর দফতর ৫টি মামলা তদন্তের অনুমোদন দিয়েছে।

ক্ষমতাসীন সরকারের দলীয় নেতা-অনুসারীদের দায়ের করা এসব মামলায় ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো:শাহ আলম ,কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়,সাবেক যুবলীগ নেতা মো:তসলিমুর রেজা,মাজেদুল ইসলাম মাজেদ ও মো:শাহ সুজা জাফরী (বিন্দু)সহ তাদের অনুসারী এবং অজ্ঞাতদের আসামী করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে,সম্প্রতি সময়ে ‘ক্রস ফায়ার’,‘জাগ্রত জনতা’,‘জয় হাসান’ও ‘সৈয়দ মহসিন ’সহ বেশ কয়েকটি আইডি থেকে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য আনিসুল হক ও তার ব্যক্তিগত সগকারী এড.রাশেদুল কাউছার ভুইয়া জীবন সম্পর্কে নানা অপ প্রচার চালানো হয়। এ অভিযোগে ৩দিনের ব্যবধানে কথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭/২ ধারায় ৭টি মামলা রেকর্ড করে কসবা থানা পুলিশ। এর মধ্যে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে ৪টি আর নামীয় আসামীদের বিরুদ্ধে ৩টি মামলা রেকর্ড করা হয়েছে বলে কসবা থানা পুলিশ জানান।

কসবা উপজেলা কুটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছাইদুর রহমান স্বপনের দায়ের করা (অজ্ঞাত বিবাদী) মামলা নং- ৩৯, গত ২৫এপ্রিল ২০১৮ইং,কসবা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো: রবিউল্লাহ দায়ের করা (অজ্ঞাত বিবাদী) মামলা নং-৩৬,২৫ এপ্রিল ২০১৮ইং,কসবা উপজেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক মোছা: ছালমা আক্তার দায়ের করা (অজ্ঞাত বিবাদী) মামলা নং-৩৭,২৫এপ্রিল ২০১৮ইং,কসবা উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইব্রাহিম দায়ের করা করা (অজ্ঞাত বিবাদী) মামলা নং-৩৮,২৫এপ্রিল ২০১৮ইং,সাবেক সংসদ সদস্য এড.শাহ আলম ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শ্যামল কুমার রায়ের বিরুদ্ধে কসবা যুবলীগ নেত্রী শিউলী আক্তার রত্না গত ২৬এপ্রিল ২০১৮ইং মামলা নং-৪৩ দায়ের করেন। অপর দিকে সাবেক যুবলীগ নেতা এম এইচ মানিক নেমতাবাদ গ্রামের মো: শাহ সুজা জাফরী ( বিন্দু) কে বিবাদী করে মামলা নং-৪৪ ,২৬ এপ্রিল ও মাহবুবুর রহমানে বাদী হয়ে মো:তসলিমুর রেজা তসলিমের বিরুদ্ধে মামলা নং-৪২,২৬ এপ্রিল ২০১৮ইং মামলাটি রেকর্ড করা হয়েছে। মামলার রেকর্ডকৃত এজাহারে এই অপ প্রচারে সন্দেহে অনেকের নাম উল্লেখ্য করা হয়েছে।

এই বিষয়ে কসবা থানার পুলিশ ব্যাপক তৎপরতা অব্যাহত রেখেছেন বলে কসবা থানার অফিসার ইনর্চাজ (তদন্ত) চলতি দায়িত্ব মোহাম্মদ মনিরুজ্জামান এই প্রতিবেদককে জানান।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares