Main Menu

কসবায় জাহানারা হক পাবলিক লাইব্রেরী ভবন নির্মাণ কাজ এক বছরেও শেষ হয়নি।

+100%-

খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রতিনিধিঃঃ ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ চত্বরে পুরাতন পাবলিক লাইব্রেরীটি ভেঙ্গে দিয়ে কসবা জাহানারা হক পাবলিক লাইব্রেরী নামকরণ করে তিনতলা নতুন ভবনের ভিওিপ্রস্তর করা হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শফিকুল আলম এম.এস.সি গত ১০ আগষ্ট ২০১৭ইং এই ভবনের ভিওিপ্রস্তর স্থাপন করেন । যার প্রাক্কলিত মূল্য ধরা হয়েছিল ৫৫ লাখ ৫৫ হাজার টাকা। তিন তলা ভবনের যাত্রা করা শুরু হলেও বর্তমানে অর্থের অভাবে খোলা আকাশের নিচে ইট,রড় গুলো অযত্বে দাড়িয়ে আছে বলে সূত্রটি জানান ।

কসবা উজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম এর সাথে এই বিষয়ে জানতে চাইলে তিনি কথা বলতেই রাজি হননি । অপর দিকে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এড. আনিসুল হক ভুইয়া বলেন; কসবা উপজেলা পরিষদ থেকে দুই লাখ টাকা দেওয়ার প্রস্তাব করা হয় তবে কাজ শুরু যেহেতু হয়েছে শেষও হবে বলে সাংবাদিকদেরকে জানান।

এই এলাকার দায়িত্বপ্রাপ্ত জেলা পরিষদের সদস্য মোশারফ হোসেন ইকবালের মোবাইল অসুস্থ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।এই দিকে পাবলিক লাইব্রেরীর ভবন নির্মাণ কাজ মাঝ পথে থেমে যাওয়ায় অনেক পাঠকসহ সচেতনমহল হতাশ হয়ে পড়েছেন । আইনমন্ত্রী আনিসুল হক এমপির মাতা মুক্তিযোদ্ধের উন্নতম সংগঠক ও বঙ্গবন্ধু হত্যা মামলার প্রধান কৌশলী সাবেক এমপি মরহুম এড. সিরাজুল হকের স্ত্রী জাহানারা হক এর নামে “কসবা জাহানারা হক পাবলিক লাইব্রেরী প্রস্তাব করে ভবন নির্মাণ কাজ শুরু করেন। কিন্ত দীর্ঘদিন ধরে ভবনের কাজ বন্ধ থাকায় জনমনে নানাহ প্রশ্ন জন্ম দিয়েছে। আইনমন্ত্রী আনিসুল হক এমপির কাছে কসবার সচেতনমহল ও বই পাঠকদের দাবী উক্ত লাইব্রেরীটি যেন দ্রুতগতিতে নির্মাণ কাজ সমাপ্ত করে লাইব্রেরী টি চালুর ব্যবস্থা করে দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares