Main Menu

আখাউড়ায় বিপুল পরিমাণ পিরানহা আটক

+100%-

প্রতিনিধি : আখাউড়া পৌরশহরের বড় বাজার থেকে প্রায় ৪ শ কেজি পিরানহা আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাত সাড়ে তিনটার সময় আখাউড়া শ্যামনগর বিজিবি ক্যাম্পের হাবিলদার মুখলেছুর রহমানের নেতৃত্বে বিজিবির একটি টহল দল এগুলো আটক করে। তবে এসময় কাউকে আটক করা যায়নি।  মঙ্গলবার দুপুরে পিরানহাগুলো নির্বাহী ম্যাজিষ্ট্রেনের উপস্থিতিতে তিতাস ব্রিজের কাছে গর্ত করে ধ্বংস করা হয়েছে।
জানা যায়, রাত সাড়ে তিনটার সময় শ্যামনগর বিজিবি ক্যাম্পের হাবিলদার মুখলেছুর রহমানের নেতৃত্বে ৪ সদস্যের একটি টহল দল বড় বাজারে ৪টি বড় ঝুড়ি দেখতে পায়। ঝুড়িগুলোর মালিকের খোঁজ করে ডাকাডাকি করে কাউকে না পেয়ে তাদের সন্দেহ হয়। এসময় বিজিবির সদস্যরা স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মশিউর রহমানকে খবর দিয়ে এনে তার উপস্থিতি ঝুড়িগুলো খোলে পিরানহা দেখতে পায়। পরে তারা পিরানহাগুলো জব্দ করে শুল্ক গুদামে নিয়ে যায়।  

দুপুর ১টায় আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ বশিরুল হক ভূইয়া ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু মাসুদ এর উপস্থিতিতে পিরানহাগুলো আখাউড়া তিতাস ব্রিজের নিকট গর্ত করে ধ্বংস করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ বশিরুল হক ভূইয়া বলেন, আমাদের দেশে পিরানহা উৎপাদন, বিক্রি, পরিবহন, সংরক্ষন নিষিদ্ধ। তাই এগুলো ধ্বংস করা হয়েছে।
বিজিবির হাবিলদার মোখলেছুর রহমান বলেন, সম্ভবত ভারতে পাচারের জন্য এগুলো সংগ্রহ করা হয়েছিল।






Shares