Main Menu

ভারতের বন্ধুপ্রতিম রাষ্ট্র বাংলাদেশকে প্রাধান্য দিয়েই টিকা সরবরাহ করা হবে:: বিক্রম দোরাইস্বামী

+100%-

ভারতের বন্ধুপ্রতিম রাষ্ট্র বাংলাদেশকে প্রাধান্য দিয়েই টিকা সরবরাহ করা হবে বলে আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। পাঁচ দিন ভারতে অবস্থানের পর বাংলাদেশ ফেরার পথে আজ শুক্রবার সকালে আখাউড়া-আগরতলা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্টে নোম্যান্সল্যান্ডে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বাংলাদেশে টিকা সরবরাহ সম্পর্কে জানতে গত ১৮ জুলাই আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দিল্লি যান হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। শুক্রবার তিনি এ চেকপোস্ট দিয়েই বাংলাদেশে ফেরেন।

বিক্রম দোরাইস্বামী বলেন, ‘ভারতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে। ভ্যাকসিন উৎপাদনও দ্রুত বাড়ছে। আশা করছি খুব শিগগির চুক্তি অনুযায়ী ভারতীয় ভ্যাকসিন বাংলাদেশকে সরবরাহ করতে পারব।’ তবে কবে নাগাদ চুক্তির ভ্যাকসিন বাংলাদেশকে সরবরাহ করা হবে, এমন প্রশ্ন এড়িয়ে যান তিনি।

তিনি বলেন, গত এক বছরে ভারতের সঙ্গে বাংলাদেশের রফতানি-বাণিজ্য বেড়েছে। আবার বাংলাদেশের সঙ্গেও ভারতের রফতানি-বাণিজ্য বেড়েছে। এর মানে, যদি যোগাযোগব্যবস্থা ভালো হয়, তাহলে মহামারিতেও আমরা ভালো ব্যবসা করতে পারব।

হাইকমিশনার দোরাইস্বামীকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান।






Shares