Main Menu

দুই বাহিনীর নিজ নিজ ঐতিহ্য নিজেদের মধ্যে মেলাতে এবং সীমান্তে সোহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করতে

আখাউড়া সীমান্তে বিজিবি ও বিএসএফ এর মধ্যে যৌথ ব্যান্ড শো

+100%-

bgb_bsfডেস্ক ২৪:: আখাউড়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে যৌথ ব্যান্ড শো প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সীমান্তরক্ষী এই দুই বাহিনীর নিজ নিজ ঐতিহ্য নিজেদের মধ্যে মেলাতে এবং সীমান্তে সোহার্দ্যপূর্ণ ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করতে স্থলবন্দর সীমান্তে এ ব্যান্ড শো ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত আখাউড়া-আগরতলা সীমান্তে ১২ বিজিবি ব্যাটালিয়নের বিপরীতে বিএসএফ ত্রিপুরা গোকুলনগর ১৯৫ ব্যাটালিয়নের যৌথ উদ্যোগে বিজিবি ও বিএসএফের দুটি ব্যান্ড দল পৃথক পৃথক ব্যান্ড শো পরিবেশন করে।

এ সময় অনুষ্ঠান উপভোগ করতে দুই দেশের বাসিন্দারা সীমান্তের শূন্য রেখায় ভিড় জমান। বিজিবি ও বিএসএফের ব্যান্ডদল ছাড়াও দুদেশের নৃত্য শিল্পিরা বাংলা ও হিন্দি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন।

ব্যান্ড শো প্রদর্শনী ও নৃত্যানুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান, ১২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহ আলী, ১২ব্যাটালিয়নের পরিচালক (লজিস্টিকস্) উত্তর-পূর্ব রিজিয়ন সরাইল লে. কর্নেল রোকনুজ্জামান।

এদিকে বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন ত্রিপুরা বিএসএফ গোকুলনগর সেক্টর কমান্ডার কর্নেল অশোক কুমার যাদব, ১৯৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল অজিৎ কুমার পিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।






Shares