Main Menu

ঝরাপাতার আয়োজন বাল্য বিয়ে-মাদককে লাল কার্ড দেখাল শিক্ষার্থী

+100%-

আখাউড়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় মাদক, ইভটিজিং ও বাল্য বিয়ে প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন করে শপথ নিল হিরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী।

১৮-র আগে বিয়ে নয়, কুড়ির আগে সন্তান নয়, এই শ্লোগান নিয়ে শনিবার(২৩ মার্চ) বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের উপস্থিতিতে মাদক এবং বাল্য বিয়েকে লাল কার্ড দেখাল প্রায় হাজারো শিক্ষার্থী।

একই সঙ্গে মেয়েরা ১৮ বছর এবং ছেলেরা ২১ বছরের আগে বিয়ে করবে না বলে শপথ বাক্য পাঠ করেছে। মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধ করারও শপথ নিয়েছে শিক্ষার্থীরা। অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী।

সেচ্ছাসেবী সংগঠন ঝরাপাতার আয়োজনে হিরাপুর শহীদ নোয়াব মেমোরিয়্যাল উচ্চ বিদ্যালয়ের মাঠে সকাল সাড়ে ১১টার দিকে বাল্য বিবাহ, ইভটিজিং ও মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুর-ই আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ঝরাপাতার প্রতিষ্ঠাতা সাংবাদিক মো.সাংবাদিক হোসাইন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আখাউড়া থানার তদন্ত(ওসি) মো.আরিফুল আমিন,বিদ্যালয়ের পুরুষ অবিভাবকের প্রতিনিধি মো. শাহ আলম, সেলিনা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, বাল্য বিয়ে প্রতিরোধ ও বন্ধে মানস¤পন্ন শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এক্ষেত্রে মেয়েদের শিক্ষার ওপর বেশি জোর দিতে হবে। একই সঙ্গে মেয়েদের সামাজিক নিরাপত্তাও নিশ্চিত করতে হবে। এই সময় ঝরাপাতার সকল সদস্য উপস্থিত ছিল।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares