Main Menu

আশুগঞ্জ থেকে ৭ জেলায় সার সরবরাহ বন্ধ

+100%-
প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা কর্তৃপক্ষ মঙ্গলবার থেকে সাত জেলায় সার সরবরাহ বন্ধ করে দিয়েছে। এতে করে কারখানার কমান্ড এরিয়াভুক্ত ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, কিশোরগঞ্জ, নেত্রকোনা, চাঁদপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ জেলায় ৭৭৪ জন ডিলারের মধ্যে সার সরবরাহ বন্ধ রয়েছে।

সার কারখানা কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের ফলে চাহিদামতো বরাদ্দকৃত সারও পাচ্ছেন না ডিলাররা। এতে করে সাত জেলায় চলতি আমন মৌসুমে সার সংকটের আশংকা দেখা দিয়েছে বলে জানান সাত জেলার সার সমিতির নেতারা। গতকাল দুপুরে আশুগঞ্জ ফেরিঘাটে ব্রাহ্মণবাড়িয়া জেলা সার সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে সাত জেলার সার সমিতির নেতৃবৃন্দ এ অচলাবস্থার কথা জানান।

তারা আরো বলেন, আশুগঞ্জ সার কারখানা থেকে জুলাই এবং আগস্ট মাসে সাত জেলার ডিলারদের বরাদ্দ দেয়া হয়েছে ৩০ হাজার ৩৩৯ মেট্রিক টন সার। কিন্তু দু’মাসে কারখানা কর্তৃপক্ষ সরবরাহ করেছে মাত্র ১০ হাজার ৩৫৩ মেট্রিক টন সার। সরবরাহ বাকি রয়েছে ২০ হাজার ৩৯ মেট্রিক টন সার। কিন্তু কারখানা কর্তৃপক্ষ এ সারও সরবরাহ দিচ্ছে না ডিলারদের।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সার সমিতির সভাপতি রুহুল আমিন ভূইয়া। এসময় উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সার সমিতির সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, কিশোরগঞ্জ জেলা সার সমিতির সভাপতি নাদিরুজ্জামান ভূইয়া, হবিগঞ্জ জেলা সার সমিতির সভাপতি মুতাব্বির হোসেন, কুমিল্লা জেলা সার সমিতির সভাপতি লক্ষণ চন্দ্র সাহা, চাঁদপুর জেলা সার সমিতির সভাপতি সুবাস চন্দ্র রায়, নেত্রকোনা জেলা সার সমিতির সভাপতি হাজী মো. খলিলুর রহমান, সুনামগঞ্জ জেলা সার সমিতির সভাপতি ফজলুর রহমান।

এদিকে, আশুগঞ্জ সার কারখানার কারখানার মহাব্যবস্থাপক (বাণিজ্যিক) মোস্তাফিজুর রহমান জানান, প্রতি মাসের সার প্রতি মাসে ডিলাররা নেয়ার কথা থাকলেও ডিলাররা সময়মতো সার নিতে না পারায় তাদের সার দেয়া বন্ধ রয়েছে। তবে আর কোন বিষয়ে মন্তব্য করতে রাজি হয়নি তিনি। –






Shares