Main Menu

আশুগঞ্জে নৌযান শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

+100%-

প্রতিবেদক :: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নৌযান শ্রমিকদের অনির্দিষ্ট কালের জন্য ডাকা কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। গত সোমবার রাতে নৌযান মালিক-শ্রমিকদের যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক রাতেই কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

নৌযান শ্রমিকেরা জানান, গত ৩দিন আগে এম.ভি আব্দুল্লাহ কার্গো জাহাজের মাষ্টার জসিম উদ্দিনকে মারধোর  এবং তার ১ সপ্তাহের বেতন ভাতা বন্ধ করে দেন জাহাজের মালিক জুয়েল মিয়া। বিষয়টি জানাজানি হলে শ্রমিক নেতারা এর প্রতিবাদ করে গত রবিবার সন্ধ্যা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেন।

বিষয়টির সমাধানকল্পে গত সোমবার রাতে বাংলাদেশ কার্গো জাহাজ ওনার্স এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল হোসাইন হামদুর কার্যালয়ে নৌযান মালিক-শ্রমিক সংগঠনের  এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উভয় পক্ষের আলোচনার পর রাত ৯টায় কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

এ ব্যাপারে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক এ.কে. এম. হাবিবুল্লাহ বাহার বলেন, যৌথ সভায় ফলপ্রসু আলোচনার প্রেক্ষিতে ভিত্তিতে নৌযান শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়। শ্রমিকেরা স্ব স্ব কর্মে যোগদান করেছে।

এ ব্যাপারে বাংলাদেশ কার্গো জাহাজ ওনার্স এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ নাজমুল হোসাইন হামদু বলেন, সোমবার রাতে মালিক-শ্রমিকদের আলোচনা সভায় বিষয়টির সুষ্ঠ সমাধান হওয়ায় শ্রমিকেরা কর্মবিরতি প্রত্যাহার করে নেন। বর্তমানে কাজ-কর্ম স্বাভাবিক ভাবে চলছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares