Main Menu

আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে ৩১ জুলাই হরতাল

+100%-

প্রতিনিধি::ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে, পরিকল্পিত উন্নয়ন বাস্তবায়ন ও তূর্ণা নিশিতা স্ট্রেনের স্টপিজের দাবিতে ৩১ জুলাই হরতাল সহ তিন দিনের কর্মসূচি দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে জেলার আশুগঞ্জ রেলস্টেশনের সামনে নাটাল মাঠে জাগ্রত আশুগঞ্জবাসী নামে একটি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত জনসভা থেকে এই কর্মসূচি দেওয়া হয়। কর্মসূচি ঘোষণা করেন আশুগঞ্জ জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের সদস্য সচিব ঈসা খান।

জনসভায় সংগঠনটির আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ এর সাবেক সভাপতি হাজী মো. ফিরোজ মিয়া, উপজেলা আওয়ামীলীগ এর যুগ্ম আহবায়ক আবু নাছের, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, বিশিষ্ট চিকিৎসক আব্দুল্লাহ আল মাহমুদ, তারুয়া ইউনিয়নের চেয়ারম্যান হাজী মো. ইদ্রিস মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইকবাল হোসেন, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ, সাধারণ সম্পাদক সাদেকুল ইসলাম সাচ্চু, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গির খন্দকার প্রমূখ। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জনসভায় আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদ ও অনতিবিলম্বে আশুগঞ্জ রেলস্টেশনকে ডি গ্রেড থেকে বি গ্রেডে পূ:ণবহাল, মূল নকশা ও পরিকল্পনা অনুযায়ী স্টেশনের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন ও ঢাকা-চট্টগ্রাম রুটে তূর্ণানিশিথা ট্রেনের স্টপিজের দাবি সহ তিন দফা দাবি উপস্থাপন করা হয়। অবিলম্বে এই দাবি মানা না হলে জনসভা থেকে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এতে ১৯ জুলাই বুধবার সকাল ১১ টায় ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন, ২৫ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় স্টেশনের প্লাটফরমে অবস্থান ধর্মঘট ও ৩১ জুলাই সোমবার আশুগঞ্জে সর্বাত্বক হরতাল ও রেলপথ অবরোধের ঘোষণা দেয়া হয়।

এর আগে আশুগঞ্জ রেলস্টেশনকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে সংগঠনটির পক্ষ থেকে ৩ জুলাই জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে রেলপথ মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।






Shares