Main Menu

নাসিরনগরের গোকর্ণ ইউনিয়নে রাত পোহালে ভোট, প্রকাশ্যে সিল মারার হুমকির অভিযোগ

+100%-

মুরাদ মৃধা, নাসিরনগর সংবাদদাতাঃ রাত পোহালেই নির্বাচন। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) জেলার নাসিরনগরের ১০ নং গোকর্ণ ইউনিয়ন পরিষদ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। গত বছরের ২০ ডিসেম্বর ওই ইউনিয়নের নির্বাচিত ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হাসান খাঁ সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় শূন্যপদ পূরণে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
নির্বাচন উপলক্ষ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানোর পাশাপাশি নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ ।
এদিকে ইউনিয়ন পরিষদ(ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকদের ভয়ভীতি ও নির্বাচনের দিন কেন্দ্র দখল করে প্রকাশ্যে সীল মারার হুমকি প্রদান করে আসছে বলে অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী সামসুল আরেফিন। গতকাল সকালে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ আবুল কালাম আজাদ বরাবর তিনি লিখিত অভিযোগ করেন। লিখিত অভিযোগে আরো উল্লেখ করেন চারটি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে,সেগুলো হল নূরপুর দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়, নূরপুর পশ্চিম সরকারী প্রাথমিক বিদ্যালয়, ডিঘর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সূচীউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ওইসব কেন্দ্রে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হৃতুলের বহিরাগত লোকজন এলাকায় ত্রাস সৃষ্টি করে জনমনে আতংক তৈরি করছে বলেও অভিযোগ তাদের।
উপনির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাঁরা হলেন আওয়ামীলীগ মনোনীত ছোয়ব আহমেদ হৃতুল (নৌকা),জাতীয় পার্টি মনোনীত কামরুল হাসান খাঁন(লাঙ্গল),স্বতন্ত্র প্রার্থী মোঃ রহমত আলী (মটর সাইকেল) ও সামসুল আরেফিন(আনারস)। ওই ইউনিয়নে মোট ভোটার সংখ্যা বাইশ হাজার দুইশত একুশ (২২,২২১) জন। পুরুষ ভোটার ১১৪৯৪ জন এবং মহিলা ভোটার ১০৭২৭ জন। গোকর্ণ ইউনিয়নে রয়েছে নয়টি ওয়ার্ড। কেন্দ্র সংখ্যা দশটি ও ভোট কক্ষের সংখ্যা ৬৬ ।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ছোয়াব আহমেদ বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। নির্বাচনে হেরে যাবার ভয়ে তারা আমার বিরুদ্ধে এসকল প্রপাগান্ডা চালাচ্ছে বলে তিনি জানান।

রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবুল কালাম আজাদ এ অভিযোগের প্রেক্ষিতে বলেন, আমরা সকল প্রার্থীর অভিযোগ আমলে নিয়ে সুষ্ঠু সুন্দর এবং একটি নিরপেক্ষ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

প্রসঙ্গত, গত বছরের ২০ ডিসেম্বর ওই ইউনিয়নের নির্বাচিত ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হাসান খাঁ সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ায় শূন্যপদ পূরণে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares