Main Menu

শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) মিলনায়তনে অবহিতকরণ ও মতবিনিময় সভা

সরাইলকে বাল্য বিয়েমুক্ত করতে হবে

+100%-

cmমোহাম্মদ মাসুদ, সরাইল থেকে ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলাকে বাল্য বিবাহমুক্ত করার লক্ষ্যে অবহিতকরণ ও মতবিনিময় সভা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল বুধবার সকালে শাহজাদাপুরে ও দুপুরে উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) মিলনায়তনে এ সভা হয়েছে। শাজাদাপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন ও শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজীব আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উভয় সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা নাহিদা হাবিবা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা আক্তার, সরাইল প্রেসক্লাবের সম্পাদক বদর উদ্দিন, অর্থসম্পাদক ও দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মাহবুব খান বাবুল, দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহিত কুমার দেব, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজহারুল হক খান, মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দাস, জাহাঙ্গীর চেীধুরী, ইউপি সদস্য বিধান সরকার, সুভাষ চৌধুরী, দীপচান ভৌমিক, আলী রাজা, মিছির আলী, আবদুর রশিদ, ফিরোজা বেগম, আছমা বেগম, সুনন্দা রানী দাস, নিকাহ রেজিষ্টার মাওলানা আমিনুল ইসলাম, সমাজকর্মী আজিজুল হক প্রমুখ। এ ছাড়া উভয় সভায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, বিভিন্ন ভাতাভোগী, এনজিও প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিগণ অংশ নেন।

সভায় বক্তারা স্বস্ব কর্মক্ষেত্রে থেকে বাল্যবিয়ে মুক্ত সমাজ গঠনের অঙ্গিকার করেন। এলাকার যেখানেই বাল্য বিয়ে সেখানেই প্রতিরোধমূলক ব্যবস্থার ঘোষনা দিয়ে বলেন, আজ থেকে আমরা বাল্য বিয়ে ও মাদককে না বলি। প্রধান অতিথি এ কাজে সফলতা আনতে সকল প্রকার সহযোগীতার আশ্বাস দিয়ে বলেন, জনপ্রতিনিধিরা যাচাই-বাচাই না করে দয়া বা স্বজনপ্রীতি করে জন্ম নিবন্ধন সনদ দিবেন না।






Shares