Main Menu

সরাইল-অরুয়াইল সড়ক সংস্কার কাজ পরিদর্শনে এমপি

+100%-

sarail mp 12.06.16মোহাম্মদ মাসুদ, সরাইল থেকে॥ জেলার সরাইল উপজেলা সদরের সাথে হাওরবেষ্টিত চুন্টা, অরুয়াইল ও পাকশিমুল ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগের একমাত্র সরাইল-অরুয়াইল সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা।

তিনি রোববার বিকেলে সড়কটির চুন্টা, ভূইশ্বর ও পাকশিমুল অংশ পরিদর্শন করেন।
বিগত কয়েক বছরে সড়কটি ভেঙ্গে নাজুক পরিস্থিতির সৃষ্টি হয়। এ অবস্থায় সাংসদ জিয়াউল হক মৃধার প্রচেষ্টায় সম্প্রতি ১৫ কিলোমিটার দীর্ঘ এ সড়কটির সংস্কার কাজ শুরু করে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর।
জানা যায়, গত চার বছর আগে (২০১২ সালে) সড়কটি নির্মাণের সময় সংশ্লিষ্ট ঠিকাদার বাবুল মিয়া এলাকার প্রভাবশালীদের ম্যানেজ করে যাচ্ছেতাই কাজ করেন। নির্মাণ কাজে ঠিকাদারি প্রতিষ্ঠানটি নিম্নমানের সামগ্রী ব্যবহার করে। তাছাড়া সড়কের কাজটি মূল শিডিউল অনুযায়ী করা হয়নি বলেও অভিযোগ উঠে। সড়কের কিনারে স্থাপিত ব্ল¬ক নির্মাণে নিম্নমানের পাথর, বালি ও সিমেন্ট ব্যবহার করা হয়েছে। বিভিন্ন অংশে সিমেন্টের পরিমান কম দিয়ে ভিটি বালুও ব্যবহার করা হয়েছে। এতে অল্প কদিন না যেতেই সড়কটি দেবে যায় এবং এর কিছুু অংশ ভেঙ্গে পানিতে তলিয়ে যায়।
স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সরাইল উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, ভঙ্গুর এ সড়কটি সংস্কার করতে সম্প্রতি একটি প্রকল্প পাস হয়েছে।
পরিদর্শনকালে সংসদ সদস্য অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, সরাইলের উত্তরাঞ্চলের মানুষের চলাচলের একমাত্র সড়কটি অনেক ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। বর্ষায় ঢেউয়ের হাত থেকে সড়কটিকে বাঁচাতে সংশ্লিষ্ট বিভাগের সাথে যোগাযোগ করে সংস্কার কাজে হাত দেওয়া হয়েছে। সড়কটিকে টিকিয়ে রাখতে হলে বর্ষার পানি আসার আগেই এর কাজ শেষ করতে হবে। এজন্য সংশ্লিষ্ট বিভাগকে রাত-দিন কাজ করে দ্রুত সংস্কার শেষ করার নির্দেশ দেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares