Main Menu

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

সরাইলে ৪ প্রার্থীর জরিমানা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী ৪ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল সকালে ২ জন ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী আর গত সোমবার রাতে ১ জন চেয়ারম্যান সহ ২ প্রার্থী ও ভ্রাম্যমান আদালতে ধরা পড়েন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তার দফতর সূত্রে জানা যায়, দেওয়ালে নির্বাচনী পোষ্টার সাঁটানোর দায়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী মোছা. শিরিন আক্তারকে ৩ হাজার টাকা ও নিজের মটর বাইকে প্রতীক সম্বলিত নির্বাচনী ষ্টিকার লাগানোর দায়ে আবু হানিফকে জরিমানা করা হয় ২ হাজার টাকা। উভয় প্রার্থীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.এস.এম মোসা।

গত সোমবার রাতে আগামী ৩১ মার্চের নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী মো. শের আলম মিয়ার নির্বাচনী প্রচার কাজে ব্যবহৃত সিএনজি চালিত অটোরিকশায় প্রতীক সম্বলিত পোষ্টার সাঁটানো ছিল। শের আলম মিয়া উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক। এটা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন। তাই ভ্রাম্যমান আদালত তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। একই অপরাধে ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী আমীন খাঁনকে ২ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছিলেন- সঞ্জীব সরকার। চেয়ারম্যান পদ প্রার্থী মো. শের আলম মিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী শিরিন আক্তার জরিমানার কথা স্বীকার করে বলেন, বিষয়টি আমাদের জানা ছিল না।

ভবিষ্যতে আর এমনটি হবে না। সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ.এস.এম মোসা বলেন, আচরণ বিধি লঙ্ঘন করলে কোন প্রার্থীই ছার পাবে না। তড়িৎ যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares