Main Menu

সরাইলে বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষার্থীদের র‌্যালি ও মানববন্ধন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ইউরোপীয় ইউনিয়য়নের অর্থায়নে, বাংলাদেশ সরকার মন্ত্রি পরিষদ বিভাগের অংশিদারিত্বে, ব্রিটিশ কাউন্সিল প্লাটফর্মস ফর ডায়ালগ প্রকল্পের বাস্তবায়নে দেওড়া মিতালী সমাজ কল্যাণ সমিতির সহায়তায় সরাইলে অনুষ্ঠিত হয়েছে বাল্যবিয়ে প্রতিরোধে শিক্ষার্থীদের র‌্যালি ও মানববন্ধন।
গত বৃহস্পতিবার (২২আগষ্ট) সকালে সরাইলের দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহ¯্রাধিক শিক্ষার্থীর অংশ গ্রহনে র‌্যালিটি বের হয়। র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের সড়কের দু’পাশে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষক ও শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিলাত খাঁ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকন।

ম্যাপ সদস্য মেহেদি হাসান রজতের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ ও প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ বদর উদ্দিন, মহিলা কলেজের প্রভাষক, প্রেসক্লাবের সম্পাদক ও মিতালীর সভাপতি মোহাম্মদ মাহবুব খান বাবুল, সহকারি প্রধান শিক্ষক মো. আয়ুবুর রহমান, সহকারি শিক্ষক মো. আক্তার হোসেন, মো. ইউনুছুল হক, শিক্ষার্থী মো. ইয়াছির আরাফাত।

বক্তারা বাল্যবিয়ে প্রতিরোধে সকলকে এক সাথে কাজ করার আহবান জানিয়ে বলেন, বাল্যবিয়ে দেশ ও জাতীর জন্য বিরাট হুমকি। শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদের খুতবা, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান সমূহে বাল্যবিয়ের ক্ষতিকর বিষয় গুলো নিয়ে আলোচনা অব্যাহত রাখার অনুরোধ করেন। ইউনিয়ন পরিষদ, শিক্ষক, শিক্ষার্থীসহ শাহজাদাপুর ইউনিয়নের সকলে মিয়ে মিতালীকে এসব সামাজিক প্রকল্প যথাযথ ভাবে বাস্তবায়নে সহযোগিতার আহবান জানানো হয়। শুধু দেওড়া মলাইশ নয়, গোটা ইউনিয়নকে দ্রুততম সময়ের মধ্যে বাল্যবিয়ে মুক্ত করার অঙ্গিকার করেছেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। গুজবে কান না দিয়ে যেকোন বিষয় ভালভাবে বুঝে শুনে কাজ করার আহবান জানান। সেই সাথে ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় বার্তা সমূহ প্রচার প্রসার করার কথাও বলেছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares