Main Menu

সরাইলে কমিউনিটি পুলিশিং সভা

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ স্লোগানকে সামনে রেখেই সরাইলের শাহজাদাপুর ইউনিয়নের মলাইশ গ্রামে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ জনতা মতবিনিময় হয়েছে।

শনিবার দুপুরে বাজার সংলগ্ন রাধাঁ মাধম মন্দিরে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মো. মনিরুজ্জামান ফকির। বক্তব্য রাখেন- সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মফিজ উদ্দিন ভূঁইয়া, সরাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুল, এস আই মো. কামরুজ্জামান, ইউপি সদস্য দ্বীপচান, বীরমুক্তিযোদ্ধা মো. কামাল মিয়া ও অভি মুইন্ন সরকার। প্

রধান অতিথি বলেন, কমিউিনিটি পুলিশের সদস্যরা সহ এলাকার সকলেই পুলিশের অংশ। সন্ত্রাস, দাঙ্গা, মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধের আইনগত দায়িত্ব সমাজে বসবাসকারী প্রত্যেকের উপর রয়েছে। এ দায়িত্ব সঠিক ভাবে পালন না করলে জনপ্রতিনিধি ও সমাজ সচেতন ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও বিধান আছে। সকলে মিলে একে অপরকে সহযোগীতার মাধ্যমে সমাজ থেকে সকল প্রকার বিশৃঙ্খল কর্মকান্ড ও মাদক প্রতিরোধ করা সম্ভব। আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ্যুভাবে সম্পন্ন করার লক্ষ্যে এখন থেকেই সন্ত্রাসী ও বোমাবাজদের রুখে দাঁড়াতে হবে। এ কাজটা সকলের। তবে গোলা পানিতে মাছ শিকারীদের প্রতিও খেয়াল রাখতে হয়। নিরপরাধ, শান্ত ও ভদ্র লোকদের হয়রানি করা যাবে না।

শাহজাদাপুর ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ড ও ইউনিয়নের মূল কমিউনিটি পুলিুশং কমিটিকে আরো শক্তিশালী করার তাগিদও দিয়েছেন কেন্দ্রীয় নেতারা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares