Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম

সরাইলে উঠান বৈঠক অনুষ্ঠিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা তথ্য অফিসের উদ্যোগে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক বিষয়ে আজ সরাইল উপজেলার সরাইল কালীকচ্ছ উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিকাল ৩.০০ঘটিকায় রোজ রবিবার উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে জেলা তথ্য অফিসার,ব্রাহ্মণবাড়িয়া,দীপক চন্দ্র দাস- যৌতুক এবং বাল্য বিবাহ প্রতিরোধ,অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য , মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা এবং নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন, বাল্বিবাহ ও যৌতুক প্রথা উচ্ছেদে সমাজে প্রচলিত কুসংস্কার দূরীকরণে সচেতনতার প্রতি গুরুত্বারোপ করেন তিনি আরো বলেন-গর্ভবতী অবস্থায় মাকে অন্তত ০৪ বার চিকিৎসা সেবার আওতায় আনতে হবে এবং গর্ভাবস্থা চার মাস সময়ে মাকে ফলিক এসিড খাওয়াতে হবে তাহলেই সুস্থ (ত্রুটিমুক্ত) শিশু জম্ম লাভ করবে।স্বাস্থ্য খাতে সাফল্যর জন্য আজ শিশু মৃত্যুর হার এবং মাতৃ মৃত্যু হার হ্রাস পেয়েছে।

বিশেষ অতিথি- প্রধান শিক্ষক রওশন আরা বেগম, সরাইল সরাইল কালীকচ্ছ উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়;মিনাক্ষী রাণী দেব,পরিবার পরিকল্পনা পরির্দশক উপস্থিত ছিলেন; এছাড়া অনেক গণমান্য ব্যক্তি এবং বিভিন্ন শ্রেণিপেশার নারী উপস্থিত ছিলেন। আবুল কাসেম তালুকদার উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং তিনি স্যানিটেশন, পরিবেশ ও জন্ম নিবন্ধন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ,নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তা র্কাযক্রমসমূহ,শিশুর পানিতে ডুবা প্রতিরোধ,পরিবেশ সুরক্ষা ও র্দুযোগকালীণ নারী ও শিশুর সচেতনতা বিষয়ে বিশদ আলোচনা করেন এবং উঠান বৈঠকে অংশগ্রহণকারীদের যারযার অবস্থান থেকে সমাজের তৃণমূল পর্যায়ে বিভিন্ন কুসংস্কার দূরীকরণে জনসচেতনা সৃষ্টির আহ্বান জানিয়ে উঠান বৈঠকের সমাপ্তি ঘোষণা করেন। প্রেস রিলিজ