Main Menu

সরাইলের মেঘনায় গ্রামরক্ষা বাঁধের উদ্ধোধন

+100%-

মোহাম্মদ মাসুদ, সরাইল ॥ ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজলোর পানিশ্বরে গত কয়েক বছরের বিরামহীন ভাঙ্গনে মেঘনায় বিলীন হয়ে গেছে মূল পানিশ্বর গ্রাম। আর এখন নিয়মিতই নদী গিলে খাচ্ছে শাখাইতি গ্রামের বাড়িঘর। সম্প্রতি দরিদ্র পাল সম্প্রদায়ের বাড়ি, ১৫-২০টি চাতাল মিল ও শতাধিক বসতঘর নদীতে বিলীন হয়ে গেছে। প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা একাধিকবার নদী ভাঙ্গন পরিদর্শনও করেছেন। মেঘনা নদীর কড়াল গ্রাস থেকে রক্ষার জন্য সাময়িক ভাবে বালির বস্তার বাঁধের উদ্ধোধন করা হয়েছে।

রবিবার সকালে শাখাইতি গ্রামের জিল্লু মিয়ার মাঠের নিকটে নদীতে বস্তা ফেলে প্রকল্পের কাজের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা। এসময় উপস্থতি ছিলনে ইউপি চেয়ারম্যান মো. দ্বীন ইসলাম, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শাহিনুজ্জামান, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মো. মাহফুজ আলী, বর্তমান যুগ্ম সম্পাদক জিয়াউল ইসলাম জজ মিয়া, আশুগঞ্জ জাপার সভাপতি মেরাজ সিকদার, সাবেক ইউপি সদস্য মো. মোস্তফা ও ঠিকাদার মো. রুবেল সিকদার।
২০ লাখ টাকা ব্যায় ৭৭ মিটার জন গুরুত্বপূর্ণ স্থান সমূহে বালুর বস্তা ফেলে ভাঙ্গন সাময়িকভাবে রোধ করতে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।
এসময় প্রধান অতিথি সাংবাদকিদরে জানান, পর্যায়ক্রমে আরো প্রকল্প আসবে। আমার সময়ের মধ্যেই সরাইল-পানিশ্বর সড়কের কাজ হবে। স্থায়ী বেড়িবাঁধও হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares