Main Menu

কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন করছে -মোকতাদির চৌধুরী এম.পি

+100%-

প্রান্তিক চাষীদের মধ্যে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

প্রতিনিধি::প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, বিশিষ্ট মুক্তিযোদ্ধা, লেখক, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির  সদস্য, পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন করছে। তিনি গতকাল বৃহস্পতিবার সকালে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে সদর উপজেলার ২০০ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষীর মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোঃ নুরুল হকের সভাপতিত্বে কৃষি উপকরণ বিতরনকালে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, সরকার কৃষকদের উৎসাহ প্রদানের জন্যই কৃষকদেরকে মাঝে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরন করছে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশ খাদ্যে সয়ম্ভরতা অর্জন করেছে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে দেশের সকল সেক্টরে উন্নয়ন হয়েছে। যারা জনগনের অগ্রগতির বিরুদ্ধে কাজ করবে আগামীতে তাদেরকে প্রত্যাখ্যান করতে হবে। তিনি বলেন, ফসলের উৎপাদন বৃদ্ধির জন্য সরকার কাজ করছে। তিনি জৈব সার ( কম্পোষ্ট সার) ব্যবহার করে ফসলের উৎপাদন বাড়ানোর জন্য চাষীদেরকে আহবান জানান।
সভায় বক্তব্য জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ডঃ আশরাফুল আলম। সভা পরিচালনা করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা কে.এম. বদরুল আলম।
সভায় পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোঃ মহসিন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাত প্রমুখ।
অনুষ্ঠানে ২০০জন চাষীর মধ্যে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়। কৃষি উপকরণের মধ্যে ছিল পাঁচ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি এমওপি, ১০ কেজি ডিএপি সার এবং সেচ সহায়তা বাবদ ব্যাংকের মাধ্যমে প্রত্যেককে ৪০০ টাকা করে দেওয়া হয়।






Shares