Main Menu

ঢাকা-চট্টগ্রাম রেলপথে ৫ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

+100%-

প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে ৫ ঘন্টা ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার তালশহর রেলস্টেশনের কাছে। এতে ( ডাউন লাইনে) ঢাকা- চট্টগ্রাম, ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকলেও  (আপ লাইনে) চট্রগ্রাম-ঢাকা, সিলেট-ঢাকা লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।
খবর পেয়ে উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌছে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করলে বিকেল ৪টায় ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল শুরু হয়।
তালশহর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচলে বিঘœ সৃষ্টি হওয়ায় গত ২দিন ধরে চট্টগ্রামগামী মালবাহী বিসি স্পেশাল ট্রেনটি তালশহর রেলওয়ে ষ্টেশনে অবস্থান করছিল। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় ট্রেনটি তালশহর রেল ষ্টেশন থেকে ছেড়ে যায়। অল্প কিছু দূর যাবার পর এর একটি বগির ২টি চাকার উপরের অংশটুকু আলাদা হয়ে যায়  এবং একটি বগী লাইনচ্যুত হয়।
এ ব্যাপারে তালশহর রেলওয়ে ষ্টেশনের স্টেশন মাষ্টার মোঃ নাজমুল হক বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি কোন ধরনের নাশকতার ঘটনা নয়। মালবাহী ট্রেনটির চাকা থেকে উপরের অংশটুকু আলাদা হয়ে যাওয়ায় ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares