Main Menu

হুমায়ূন কবীর পৌর সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মোকতাদির চৌধুরী এমপি

হুমায়ূন কবির পৌর সুপার মার্কেটটি নির্মিত হলে শহরের নান্দনিক সৌন্দর্য্য অনেক বেড়ে যাবে

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার গণমানুষের নেতা, অভাবনীয় উন্নয়নের রূপকার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ছয়তলা বিশিষ্ট হুমায়ূন কবির পৌর সুপার মার্কেটটি নির্মিত হলে শহরের নান্দনিক সৌন্দর্য্য অনেক বেড়ে যাবে। এই মার্কেটটি হবে শহরের দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক একটি মার্কেট।
তিনি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শহরের কোর্ট রোড এলাকায় ছয়তলা বিশিষ্ট হুমায়ূন কবির পৌর সুপার মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

পৌর মেয়র মিসেস নায়ার কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, গত পৌর পরিষদ তাদের মাসিক সভায় নির্মিতব্য মার্কেটটির নাম হুমায়ূন কবীর কবির পৌর সুপার মার্কেট নামকরন করেছেন। এটি পৌরসভার একটি ভালো সিদ্ধান্ত। তিনি বলেন, অ্যাডভোকেট হুমায়ূন কবির ব্রাহ্মণবাড়িয়ার গণমানুষের নেতা ছিলেন। তিনি পৌর সভার চেয়ারম্যান ছিলেন, সাবেক উপ-মন্ত্রী ছিলেন। অ্যাডভোকেট হুমায়ূন কবির তার জীবদ্দশায় ব্রাহ্মণবাড়িয়াবাসীর সেবা করে গেছেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পৌর পরিষদ মার্কেটটির নাম মার্কেটটির নাম হুমায়ূন কবীর কবির পৌর সুপার মার্কেট নামকরন করেছেন।
তিনি মার্কেট নির্মানকাজে গুনগত মান বজায় রাখার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারসহ পৌর কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। তিনি মার্কেটের নির্মান কাজ চলার সময় শহরের যান চলাচলের যেন কোন ধরনের ব্যাঘাতের সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।

উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খাঁন ও পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।
অনুষ্ঠানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ কাউছার, পৌরসভার কাউন্সিলরগন, সাংবাদিক, পৌর সভার কর্মকর্তা-কর্মচারীগন, মার্কেটের নির্মান কাজের ঠিকাদারসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, উপস্থিত ছিলেন।
উল্লেখ্য একতলা বিশিষ্ট শহরের পুরাতন সুপার মার্কেটটি ভেঙ্গে ৭৩ শতক জায়গার উপর নির্মিত হচ্ছে ছয়তলা বিশিষ্ট হুমায়ূন কবীর পৌর সুপার মার্কেটটি। এই মার্কেটের আন্ডারগ্রাউন্ডে থাকবে গাড়ি পার্কিংয়ে ব্যবস্থা। ছয়তলা বিশিষ্ট এই মার্কেটে থাকবে ৫৮৪টি দোকান, ৪টি লিফট, ৪টি সিড়ি ও একটি এক্সলেলেটর। এর প্রাক্কলিত নির্মান ব্যয় ধরা হয়েছে ৮৮ কোটি ৬০ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মজিদ এন্ড সন্স ও মোস্তফা কামাল জেভি এর কার্যাদেশ পায়। আগামী ৩৬ মাসের মধ্যে মার্কেটের নির্মান কাজ শেষ করার কথা বলা হয়েছে। পৌরসভার নিজস্ব তহবিল থেকে মার্কেটটির নির্মান কাজ করা হবে।






Shares