Main Menu

সিনেমা যেমন বিনোদনের মাধ্যম, তেমনি নৈতিক -মানবতাবোধ জাগ্রত করারও মাধ্যম_ নবাগত জেলা প্রশাসক

+100%-

dscn4906

ব্রাহ্মণবাড়িয়ার নবাগত জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, মহান মুক্তিযুদ্ধের সাধক, ইতিহাস ও সেই সময়কার বাঙ্গালীর ঐতিহ প্রকৃত চিত্র নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ব্যাপক ভূমিকা পালন করবে। সিনেমা যেমন একদিকে স্বত্ত বিনোদনের মাধ্যম তেমনি নৈতিক- মানবতাবোধ জাগ্রত করারও মাধ্যম। তিনি বলেন, স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসবের মুখ্য উদ্দেশ্য হলো বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধকে চিত্রায়নের মাধ্যমে স্বাধীনতাকে অগ্রায়ন করা, দেশবাসীকে উদ্বুদ্ধ করা, বিশ্ববিবেককে জাগ্রত করা, হানাদার বাহিনীর নির্মমতাকে তুলে ধরা, নির্যাতিত ও স্বাধীনতাকামী মানুষের আকাঙ্খাকে তুলে ধরা।’
তিনি রবিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় দেশব্যাপী একযোগে ৬৪টি জেলায় ৭দিনব্যাপী “বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব” ব্রাহ্মণবাড়িয়ায় জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা শিল্পকলা একাডেমির সহ- সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির, স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক মোঃ হাবিবুর রহমান, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এস. আর. এম ওসমান গণি সজীব, নেজারত ডেপুটি কালেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম মুসা। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন।






Shares