Main Menu

ব্রাহ্মণবাড়িয়ার সরকারি কলেজে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনাসভা

যে সন্তান দেশের জন্য কলঙ্ক বয়ে নিয়ে সেই সন্তানের কোনো দরকার নেই

+100%-

bcপ্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত কলেজের মিলনায়তন হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. হানিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক অমৃত লাল সাহা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিশাত সুলতানা খানম, কলেজের উপাধ্যক্ষ আব্দুর রাজ্জাক মীর, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের জঙ্গিবাদ নির্মূল কমিটির আহবায়ক ও অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান এ জেড এম আরিফ হোসেন, ইসলাম শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান মাসুদুর রহমান, ও কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক হামজা মাহমুদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্থানীয় মসজিদের ইমাম মো. ইয়াহিয়া, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মিনহাজ মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসান লেলিন ও সাংঘঠনিক সম্পাদক রবিউল হোসেন ছাত্রলীগ নেতা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাণীবিজ্ঞান বিভাগের সহাকারী অধ্যাপক তারেকুল ইসলাম। আলোচনা শেষে সঞ্চালক তারিকুল ইসলাম উপস্থিত শিক্ষার্থীদের সন্ত্রাসকে ‘না’ এবং শিক্ষার্থীদের কলেজমুখী হতে ‘হ্যা’ সূচক শপথ বাক্য পাঠ করান।
সমাবেশে বক্তারা বলেন, কোনো ধর্মই মানুষ হত্যার কথা বলেনি। মৃত্যুর পর যে সন্তানের লাশ বাবা-মা নিতে চায় না এমন সন্তান হয়ে লাভ কি। যে সন্তান দেশের জন্য কলঙ্ক বয়ে নিয়ে সেই সন্তানের কোনো দরকার নেই। বক্তারা আলোচনা সভায় উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও সন্ত্রানের বিরুদ্ধে একত্র হয়ে প্রতিরোধ গড়ে তুলার আহবান জানান।






Shares