Main Menu

যে দেশে স্বাক্ষরতার হার যত বেশি সে দেশ ততবেশি উন্নত—- জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

+100%-

dcf

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, স্বাক্ষরতা জাতির মধ্যে সচেতনতা বাড়ায়। কারণ স্বাক্ষরতা এমনটি প্রক্রিয়া যার মাধ্যমে স্বাক্ষর জ্ঞান ব্যক্তি নিজের অবস্থান সম্পর্কে অবগত। সর্বোপরি স্বাক্ষরতার পরিবর্তনে দেশের উন্নয়নকে করে ফলপ্রসু ও টেকশই। বর্তমান সরকার শিক্ষাবান্ধব। আর সরকারের বিভিন্ন পদপেপে শিক্ষা ব্যবস্থা উন্নতির পথে। তিনি আরো বলেন, বাংলাদেশের ইতিহাস অনেক গৌরব উজ্জল ইতিহাস। আমরা স্বাধীন দেশে বসবাস করি। আর স্বাধীন দেশে শিক্ষার কোন বিকল্প নেই। যে দেশে স্বাক্ষরতার হার যত বেশি সে দেশ ততবেশি উন্নত। তিনি বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন আয়োজিত আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবসের র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আর্ন্তজাতিক স্বাক্ষরতা দিবসে অতীতকে জানাবো, আগামীকে জানবো এই শ্লোগানের মধ্য দিয়ে এক র‌্যালী লোকনাথ উদ্যান হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দি সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুব্রত কুমার বণিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাস। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম, রামকানাই হাই একাডেমীর প্রধান শিক্ষক আব্দুন নূর, সাবেরা সোবহান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুজ্জামান। অনুষ্ঠান পরিচালনা করেন স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীন।






Shares