Main Menu

মাদ্রাসা ছাত্রদের বিরুদ্ধে লুটের অভিযোগ ব্যবসায়ীদের, মামলা দায়েরের প্রস্তুতি

+100%-

DSCN9402

ব্রাহ্মণবাড়িয়া শহরে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে ব্যবসায়ী ও ছাত্রলীগের সংঘর্ষের আগে মাদ্রাসা ছাত্ররা স্থানীয় জেলা পরিষদ মার্কেটের বিজয় টেলিকমে হামলা করে পাঁচ লাখ টাকার মালামাল লুট করেছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

শনিবার সন্ধ্যায় জেলা পরিষদ মার্কেট ব্যবসায়ী সমিতির নেতারা ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

জেলা পরিষদ মার্কেট ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক ফারুক অাহমেদ লিখিত বক্তব্যে বলেন, গত ১১ জানুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে বয়স্ক এক ইজিবাইক চালককে দোকানের সামনে মারধরে উদ্যত হলে বিজয় টেলিকমের মালিক রনি অাহমেদ দুই মাদ্রাসা ছাত্রকে শাসায়। পরে সন্ধ্যায় জেলা পরিষদ মার্কেটে শতাধিক মাদ্রাসা ছাত্র হামলা করে। এ সময় তারা দোকানের অাসবাপত্র ভাঙচুর করে দোকান থেকে প্রায় পাঁচ লাখ টাকা মূল্যের মোবাইল ফোনসেট ও মোবাইল সামগ্রী এবং নগদ ৪৫ হাজার টাকা লুটে নেয়।

এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ‍ফারুক। তবে রনি আহমেদ চিকিৎসাধীন থাকায় মামলা করতে বিলম্ব হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

ছাত্রলীগের নেতা কর্মীরা তাদের পক্ষে মাদ্রাসায় হামলা করেছে কিনা ? এমন প্রশ্নের উত্তরে সংবাদ সম্মলনে জানানো হয়, কোন ব্যবসায়ী সোমবার সন্ধ্যায় মাদ্রাসায় হামলা করেনি। তারা তাদের দোকানের মালামাল রক্ষায় দোকানের সামনে অবস্থান নেন। এর বাইরে কারা কিভাবে মাদ্রাসায় হামলা চালালো সে সম্পর্কে অবগত নন বলেও জানান ব্যবসায়ী নেতারা।

সংবাদ সম্মেলনে জেলা পরিষদ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি জামাল খান, সাধারণ সম্পাদক এমএ শাহিন, সহসভাপতি অাতাউর রহমান শাহীন, যুগ্ম সম্পাদক শাহ মো. ইয়াছিনসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

নিরাপত্তাহীনতার বিষয়টি উল্লেখ করে লিখিত বক্তব্যে জানমাল রক্ষার্থে ব্যবসায়ীরা আইনশৃঙ্খলা বাহীনির সার্বক্ষণিক সহযোগিতা কামনা করেন।






Shares