Main Menu

মধ্যপাড়ায় বাক্সের ভেতর থেকে নবজাতক উদ্ধার,কে এই নবজাতক ??(ভিডিও)

+100%-

baby 2

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মধ্যপাড়ার (ঢাকা-সিলেট মহাসড়ক) বাইপাস এলাকায় একটি কাগজের বাক্সের ভেতর থেকে এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয় জনতা। বর্তমানে এ নবজাতকটিকে(কন্যা) একটি বেসরকারি হাসপাতালে রাখা হয়েছে।

baby 1স্থানীয়রা জানান, সোমবার রাত ৮টার দিকে মহাসড়কের পাশের একটি কাগজের শক্ত বাক্স পড়ে থাকতে দেখে তার কাছে যান ফুলবাড়িয়ার এক ব্যাক্তি। তিনি সেটি খুলে তার ভেতর ওই শিশুটিকে দেখতে পেয়ে স্থানীয়দের খবর দেন। পরে স্থানীয়রা নবজাতকটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

কে এই নবজাতক ??

কি অপরাধ ছিল ফুটফুটে এই নবজাতকের…? পৃথিবীতে ভূমিষ্ট হওয়ার পর পরই কি অপরাধে এই নিঃস্পাপ শিশুটিকে রাস্তায় ফেলে দেয়া হলো?

একজন মা তার সন্তানকে ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করার পর সেই সন্তান ভূমিষ্ঠ হয়। এরপর সন্তানকে পরম মমতায় লালন পালন করেন। কিন্তু কি অপরাধে তাকে রাস্তায় ফেলে দেয়া হলো ? নবজাতকটিকে দেখতে আসা লোকজনের মতে, কোন দূঃচরিত্রা নারীর অপকর্মে ফসল হতে পারে এই শিশুটি। তাই লোক লজ্জার ভয়ে নিঃস্পাপ শিশুটিকে রেখে পালিয়েছে।
ঘৃনা হচ্ছে সেই নরাধম ও পশুর প্রতি যে তার নবজাতককে হত্যার উদ্দেশ্যে এভাবে ফেলে যেতে পারে। একজন মানুষ কতটা নিচু শ্রেনীর হলে এরকম করতে পারে এটা আমাদের জানা নেই। আমাদের সমাজটা কত অদ্ভুত, এখানে কুকর্ম করে একজন, তার ফল ভোগ করে আরেকজন। কোন বিবাহিত স্বামী-স্ত্রী তাদের সন্তান এরকম রাস্তায় ফেলে আসতে পারে এটা আমরা বিশ্বাস করি না। একমাত্র পারে শুধু প্রেমে অন্ধ কিছু কান্ডজ্ঞানহীন মানুষ। প্রেম মানুষকে ঘর বাঁধতে শেখায়, স্বপ্ন দেখতে শেখায়। তবে ওদেরকে প্রেম দৈহিক মিলন শিখিয়েছে, তারপর জন্ম নেওয়া শিশুটিকে ছুরে ফেলতে শিখিয়েছে। ভালবাসার কিছুই তারা গ্রহন করতে পারে নি। বরং কলংকিত করছে প্রেমকে। তবে তাদের এই কুকর্মের ফসল একটি নবজাতক শিশুকে ভোগ করতে হবে কেন? ওর দোষ কোথায়? পৃথিবীতে জন্ম নেয়াই কি তবে শিশুটির দোষ? আসলে শিশুর দোষ একটাই, পৃথিবীতে তার জন্ম কিছু নরাধমের আত্মতৃপ্তির ফলে হয়েছে। এছাড়া ওর কোন দোষ নেই।

 






Shares