Main Menu

ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আ.লীগের সম্মেলনের প্রতিবাদে বিক্ষোভ

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামী লীগের ‘একতরফা’ সম্মেলনকে ঘিরে দুই পক্ষের দ্বন্দ্ব এবার প্রকাশ্যে রূপ নিয়েছে।

রোববার সম্মেলনের নির্ধারিত দিনে সম্মেলন অনুষ্ঠানের প্রতিবাদে বিক্ষোভ করেছে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. তাসলিমা সুলতানা খানম নিশাতের অনুসারীরা।

স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে আজ সকাল ১০ টায় শুরু হয় জেলা মহিলা আওয়ামীলীগের সম্মেলন। ওই সময়েই একতরফা সম্মেলনের প্রতিবাদে বিক্ষোভ হয়। এই সম্মেলন নিয়ে গত দু-সপ্তাহ ধরেই মুখোমুখি অবস্থানে ছিলো জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বাধীন দুটি গ্রুপ। হুট করে সম্মেলনের তারিখ ঘোষনার পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে । অভিযোগ রয়েছে সাধারন সম্পাদককে পাশ কাটিয়ে সম্মেলনের সকল কার্যক্রম চালানো হয়। সম্মেলনের তারিখও জানানো হয়নি তাকে। এই অবস্থায় জেলা ও ৮ উপজেলার নেতৃবৃন্দ সম্মেলনের ঘোষিত তারিখ পরিবর্তন করার জন্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে লিখিত আবেদন করেন। তাতে ব্যাপক আয়োজনে সকলকে নিয়ে সম্মেলন করার দাবী জানানো হয়। কিন্তু সম্মেলন না পিছানোয় এবং সাধারন সম্পাদককে পাশ কাটিয়ে সম্মেলন আয়োজন করার প্রতিবাদে সম্মেলনে যাওয়া থেকে বিরত থাকেন জেলা ও উপজেলার মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। তারা সকালে শহরের ইন্ডাষ্ট্রিয়াল স্কুল মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করেন এবং স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। এতে একতরফা সম্মেলন বাতিল করার দাবী জানানো হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দলের সভানেত্রী মিনারা আলমের ‘একতরফা’ সম্মেলন আমরা মানি না। সম্মেলন বাতিল করে সর্বস্তরের নেতৃবৃন্দকে নিয়ে সুবিধাজনক সময়ে জাঁকজমকপূর্ণভাবে সম্মেলন অনুষ্ঠানের দাবি জানাচ্ছি।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীমা মুজিব, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী রুনাক সুলতানা পারভীন, উমা পাল, নিলুফা বেগম, শহর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুন্নাহার, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারা বেগম, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, বিজয়নগর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়জুন্নাহার টুনি প্রমুখ।






Shares