Main Menu

সভাপতি লিটন, সেক্রেটারি মামুন

ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

+100%-

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শফিউল আলম লিটন সভাপতি ও বিএনপি সমর্থিত এ. কে. এম কামরুজ্জামান মামুন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় উৎসবমুখর পরিবেশে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত, ২০ দলীয় ঐক্য জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত দুইটি প্যানেল ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা অংশগ্রহণ করেন। তিনটি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বৃহস্পতিবার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বাকি ৮টি পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সঞ্জিত দেবনাথ।

নির্বাচিতরা হলেন সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত পরিষদের অ্যাড. মো. শফিউল আলম লিটন ৩৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত, ২০ দলীয় ঐক্য জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থী এ কে এম আব্দুল করিম পেয়েছেন ১৯৬ ভোট।

সহ-সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী মো. শামীম আহমেদ। সাধারণ সম্পাদক পদে ২৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত, ২০ দলীয় ঐক্য জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত প্রার্থী এ কে এম কামরুজ্জামান মামুন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সমর্থিত ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত পরিষদের অ্যাড. মো. মফিজুর বাবুল পেয়েছেন ২৪২ ভোট। সম্পাদক প্রশাসন মো. শহিদুল ইসলাম ভূইয়া, সদস্য পদে মো. ইমরান হোসেন, মো. আব্দুল জব্বার মামুন, মো. আবু ইউসুফ, সাদ্দাম হোসেন খান মিশুক।

এছাড়া, সম্পাদক লাইব্রেরি পদে মোহাম্মদ জাকির হোসেন সিদ্দিকী, সম্পাদক কল্যাণ ও সংস্কৃতি পদে মো. শাহপরান ও অডিটর পদে মো. আশরাফুল ইসলাম খান (চমন) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।






Shares