Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় পৌঁছাল করোনার টিকা

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় মহামারি করোনাভাইরাসের এক লাখ আট হাজার ডোজ টিকা পৌঁছেছে। শুক্রবার সকাল ৭টার দিকে টিকাগুলো ব্রাহ্মণবাড়িয়ায় এসে পৌঁছায়। টিকাগুলো গ্রহণ করেন জেলার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ ও জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে আনুষ্ঠানিকভাবে করোনার টিকা প্রদান শুরু হবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সকালে ঢাকা থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের একটি বিশেষ ভ্যানে করে করোনাভাইরাসের টিকাগুলো নিয়ে আসা হয়েছে। ৯টি প্যাকেটে ১০ হাজার ৮০০ ভায়ালে মোট এক লাখ আট হাজার ডোজ টিকা এসেছে। টিকাগুলো জেলা শহরের মেড্ডা এলাকার ইপিআই ভবনের কোল্ড স্টোর রুমে রাখা হয়েছে।
টিকা প্রদানের জন্য চিকিৎসক ও টিকাদানকর্মীদের প্রশিক্ষণ চলছে। আর টিকাদানের জন্য জেলা সদরে আটটি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে দুইটি করে টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে দুইজন করে টিকাদানকর্মী ও চারজন করে স্বেচ্ছাসেবক রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ প্রথম আলোকে বলেন, জেলায় ১০ হাজার ৮০০ ভায়াল পাঠানো হয়েছে। একটি ভায়ালে ১০টি ডোজ থাকে। সে হিসেবে জেলায় ১ লাখ ৮ হাজার করোনার ডোজ এসেছে। একটি ভায়াল পাঁচজনকে দেওয়া যাবে। টিকা গ্রহণের জন্য অনলাইনে নিবন্ধন করতে হবে। অনলাইন নিবন্ধন লিঙ্ক দেওয়া হয়েছে। নিবন্ধন কার্যক্রম শুরুও হয়ে গেছে। নিবন্ধন সম্পন্ন করার পর মুঠোফোনে স্বয়ংক্রিয়ভাবে বার্তা পাঠিয়ে টিকা গ্রহণের সময় ও স্থান জানিয়ে দেওয়া হবে। এখনো টিকা প্রদানের সময় ও নির্দেশনা দেওয়া হয়নি।

 






Shares