Main Menu

বিবিয়ানার গ্যাস সংকটে বিদ্যুৎ উৎপাদন হ্রাস, ব্রাহ্মণবাড়িয়ায় লোডশেডিংয়ে দূর্ভোগ

+100%-

বিদ্যুৎ সরবরাহ চাহিদা অনুযায়ী না থাকায় গত কয়েকদিন ধরে ব্রাহ্মণবাড়িয়ায় লোডশেডিং দেয়া হচ্ছে। দিনে ও রাতে মিলিয়ে কয়েকঘন্টা এ লোডশেডিং দেয়া হচ্ছে।

দাতিয়ারা সাবস্টেশন সূত্রে জানা গেছে, মঙ্গলবার ২১ মেগাওয়াট চাহিদার বিপরীতে ১৭ মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রীড লাইন থেকে সরবরাহ করা হয়। বুধবার দুপুরে তা আরো কমিয়ে মাত্র ১২ মেগাওয়াটে আনা হয়।সন্ধ্যায় থেকে ১৮ মেগাওয়াট সরবরাহ করা হচ্ছে। একই অবস্থা অন্যান্য উপকেন্দ্রগুলোরও।

জাতীয় পর্যায়ে গ্যাসের সমস্যা থাকায় বিশেষ করে বিবিয়ানা গ্যাস ফিল্ডের জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য গ্যাস উত্তোলন বিঘ্ন ঘটছে। এতে গ্যাসনির্ভর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদনে ঘাটতির সৃষ্টি হয়েছে। এ পরিস্থিতিতে সারাদেশে চাহিদা অনুযায়ী সরবরাহ না পাওয়ায় লোডশেডিং দিতে হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া বিদ্যুৎ বিতরন বিভাগ (১) নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি মজুমদার জানান, চাহিদা মতো বিদ্যুৎ না পাওয়ায় লোডশেডিং করে চালানো হচ্ছে।
তবে বিদ্যুৎ বিতরন বিভাগ (২) এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হান্নানের মুঠোফোনে কয়েকদফায় একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেন নি। ফোরলেনের কাজের কারণে এর আওতাভুক্ত এলাকাতে আগে থেকেই লোডশেডিং বেশি ছিল।






Shares