Main Menu

বিটা থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত শিশু শুভা :: বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান

+100%-

shovaনিজস্ব প্রতিবেদক ॥শুভা। পিতা-মাতার একমাত্র সন্তান। মাত্র ১০ বছরে পা দিয়েছে। এরই মাঝে আক্রান্ত হয়েছে বিটা থ্যালাসেমিয়া নামের বিরল রোগে। এ রোগের চিকিৎসা ব্যয় নির্বাহ করা দরিদ্র পিতার সামর্থ্যরে বাইরে। অস্বাভাবিকভাবে ফুলে যাওয়া পেট নিয়ে শিশু শুভার দিন কাটছে চরম অসহায়ত্বে। এছাড়াও রয়েছে শ্বাস কষ্ট। কয়েকদিন পর পর তাকে রক্ত দিতে হয়। গত ৪ বছর যাবত এ রোগে ভুগছে সে।

শিশুটি বর্তমানে এ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজিষ্ট প্রফেসর সিরাজুল ইসলামের তত্ত্বাধানে আছে। জরুরী ভিত্তিতে শিশুটির স্পে­নোএ্যাকটমিয়া নামক অস্ত্রোপচার প্রয়োজন। প্রয়োজনীয় অর্থ পেলে তার এ অস্ত্রোপচার করা হবে ঢাকা মেডিকেল কলেজের পেডিয়াট্টিক সার্জারী বিভাগে। এতদিন চিকিৎসা ব্যয় নির্বাহ করে দরিদ্র পিতা-মাতা সহায়-সম্বলহীন হয়ে পড়েছে। শিশুটির চিকিৎসার ব্যয় নির্বাহের জন্য সমাজের বিত্তবানদের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন শিশুটির পিতা-মাতা।

আত্মীয়-স্বজন অনেকে এগিয়ে আসলেও পূর্ণাঙ্গ চিকিৎসার জন্য প্রয়োজনমত আর্থিক সহায়তার অভাবে বিরল রোগে আক্রান্ত শিশু শুভা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারছে না। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ভাদুঘরের মোঃ আজীমের কন্যা শুভা সঠিক চিকিৎসায় সুস্থ হয়ে বেড়ে উঠতে চায় সমাজের অন্যান্য শিশুদের মতোই।

এই শিশুটিকে সুস্থ করে তুলতে সামর্থবানদের কাছে আর্থিক মানবিক সহায়তা কামনা করেছে দরিদ্র পরিবারের শিশুটির পিতা মাতা। সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ :: ডাঃ মোহাম্মদ আবদুল মতিন (সেলিম), হৃদরোগ বিশেষজ্ঞ। বিকাশ নম্বর :: ০১৮৪৫-৮৪৯১৪৭, ব্রাহ্মণবাড়িয়া।






Shares