Main Menu

ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ও বই পড়া কর্মসূচী ২০১৬

প্রকৃত শিক্ষা একজন শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে উঠতে সহায়তা করে – প্রফেসর ফাহিমা খাতুন

+100%-

dsc_0664ডেস্ক ২৪::সোমবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ লেকচার থিয়েটার ভবনে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা ও বই পড়া কর্মসূচী ২০১৬ এর পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অবসরপ্রাপ্ত মহাপরিচালক গ্রেড-১ দেশবরেণ্য শিক্ষাবিদ প্রফেসর ফাহিমা খাতুন। ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ হানিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ্, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক মীর প্রমুখ।

পুরস্কার বিতরণ পরিচালনা কমিটির আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান এ জেড এম আরিফ হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা কমিটির আহবায়ক ও ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ হামজা মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমী ও জেলা পাবলিক লাইব্রেরীর সম্পাদক এস আর এম ওসমান গণি সজীব, বির্তক বিভাগের পরিচালক সুব্রত সাহা, যুগ্ম পরিচালক প্রতীক চক্রবর্তী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রবিউল হোসেন রুবেল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ফাহিমা খাতুন বলেন, বই মানুষের মনের খোরাক যোগায়। আর বিতর্ক শুদ্ধ উচ্চারণে সহায়তা করে। তাই আমাদের শিক্ষার্থীদের বই পড়া ও বিতর্ক প্রতিযোগিতার প্রতি উৎসাহিত করে তুলতে হবে। তিনি আরো বলেন, শিল্প সাহিত্যের লীলাভূমি ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। এই হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। কারণ শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর। প্রকৃত শিক্ষা একজন শিক্ষার্থীকে সুনাগরিক হিসেবে উঠতে সহায়তা করে।






Shares