Main Menu

পৌর মুক্তমঞ্চসহ আশপাশের এলাকায় শীঘ্রই বঙ্গবন্ধু স্কয়ার গড়ে তোলা হবেমোকতাদির চৌধুরী এমপি

+100%-

যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

151

প্রধান মন্ত্রীর সাবেক একান্ত সচিব, বিশিষ্ট লেখক, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বলেছেন, জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালন করতে পারাটা আমাদের জন্য বিরাট অর্জন। তিনি গত সোমবার সকালে স্থানীয় সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জেলা প্রশাসক প্রশাসক ডঃ মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য মোকতাদির চৌধুরী এম.পি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে যে পরিস্থিতি বিরাজ করছিল তখন কল্পনাও করা যেতনা বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী এমন ভাবে পালন করা যাবে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর বাংলার মানুষ এক মুর্হুতের জন্যও তাকে ভুলে যায়নি। তিনি বাংলার মানুষের হৃদয়ে আছেন, চীরদিন থাকবেন। তিনি এ সময় পৌর মুক্তমঞ্চসহ আশপাশের এলাকাটিকে বঙ্গবন্ধু স্কয়ার করার জন্য ঘোষণা করেন। তিনি বলেন, বাংলাদেশের সকল জেলায় বঙ্গবন্ধু স্কয়ার আছে কিন্তু ব্রাহ্মণবাড়িয়াতে এখনও পর্যন্ত বঙ্গবন্ধু স্কয়ার করা হয়নি। তিনি এ সময় আলোচনা সভায় উপস্থিত হাজারো জনতার সম্মতি চাইলে সকলেই হাত তুলে বঙ্গবন্ধু স্কয়ার করার জন্য সম্মতি পোষণ করেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবীরকে বঙ্গবন্ধু স্কয়ার করার জন্য পৌর পরিষদের সিদ্ধান্ত নিতে আহবান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক অ্যাডঃ সৈয়দ এমদাদুল বারী, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মজিবুর রহমান বাবুল, জেলা জাসদের সভাপতি এডঃ আখতার হোসেন সাঈদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডঃ মাহবুবুল আলম খোকন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব হারুন অর রশিদ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ্। আলোচনা সভায় উপস্থাপনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট (আরডিসি) ইয়াছমিন নাহার রুমা।

152
এর আগে সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় লোকনাথ উদ্যান (টেংকেরপাড়) থেকে শোক র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ ময়দানে এসে শেষ হয়। র‌্যালি শেষে পৌর মুক্ত মঞ্চ ময়দানে অস্থায়ীভাবে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করে স্থানীয় সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পৌর পরিষদ, জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন। এ সময় পুলিশের পক্ষ থেকে স্যালুট দেয়া হয়।

এছাড়া বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে সদর উপজেলার ১১টি ইউনিয়ন ও পৌর সভার ১২টি ওয়ার্ডের অর্ধশতাধিক স্পটে কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।






Shares