Main Menu

নারীরা এই সমাজের অর্ধেক, নারীদের স্থান সর্বস্তরে অগ্রগন্য— জেলা পরিষদ প্রশাসক সৈয়দ এমদাদুল বারী

+100%-

Photo_Nari Dibos_Final‘কীটনাশকের বিকল্প নাও, গ্রামীণ নারীর জীবন বাঁচাও’-এই শ্লোগান নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত হয়েছে। গতকাল শুক্রবার এ উপলক্ষে নারীদের সংবর্ধনা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় শিল্পকলা একাডেমীতে গ্রামীণ নারী দিবস উদযাপন জেলা কমিটি আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক এডঃ সৈয়দ এ. কে. এম এমদাদুল বারী। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডার মোঃ হারুনুর রশিদ, প্রেসক্লাব সভাপতি সৈয়দ মিজানুর রেজা। গ্রামীণ নারী দিবস উদযাপন জেলা কমিটির সভাপতি প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স ডাইরেক্টর, অষ্ট্রেলিয়ান একাডেমী অব বিজনেস লিডারশীপ’র নির্বাহী পরিচালক ও ইউনাইটেড মিডিয়া লিঃ এর এডভাইজার এ কে এম আশরাফুল হকের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন গ্রামীণ নারী দিবস উদযাপন জেলা কমিটির সাধারন সম্পাদক ও স্বদেশি’র নির্বাহী পরিচালক সৈয়দ আজিজুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় মহিলা সংস্থার সভানেত্রী মিনারা আলম, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, বিশিষ্ট শিক্ষানুরাগী এডভোকেট লোকমান হোসেন এপিপি, জেলা ক্রীড়া সংস্থার সদস্য মোঃ আবু কাউসার খান, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জুম্মান আজিজ ইমা প্রমুখ।
অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য ৫ নারীকে সংবর্ধনা, সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়। মহান মুক্তিযুদ্ধে অবদান রাখায় জাতীয় মহিলা সংস্থার কেন্দ্রীয় চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম (কসবা), শিক্ষা ও সমাজসেবায় সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত (সদর), ধাত্রী বিদ্যায় খোদেজা বেগম (আশুগঞ্জ), কৃষিতে রুদ্রবতী রিশি (সদর) ও বাউল শিল্পী অবদানের জন্য নিপুরানি দাস (সরাইল) কে এই সম্মাননা প্রদান করা হয়। পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি জেলা পরিষদ প্রশাসক এডঃ সৈয়দ এ.কে.এম এমদাদুল বারী বলেন, নারীরা এই সমাজের অর্ধেক। নারীদের স্থান সর্বস্তরে অগ্রগন্য। নারী সমাজ এগিয়ে গেছে এগিয়ে যাবে। তাদের দাবিয়ে রাখা যাবে না। প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা প্রাইমারী স্কুল হতে মাদ্রাসা পর্যন্ত মেয়েদের বিনামূল্যে লেখাপড়ার ব্যবস্থা করে দিয়েছেন। এতে সমাজের সুবিধা বঞ্চিত নারীরা শিক্ষায় এগিয়ে গেছে। তিনি বলেন, আমরা নিজ নিজ অফিসে নারীদের উন্নয়নে বিভিন্ন ধরণের কাজ করছি। সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ে নারীরা দায়িত্বশীলতার সাথে মেধার স্বাক্ষর রেখে কাজ করছেন। এভাবেই নারীরা তাদের জীবন মান উন্নয়নে এগিয়ে যাবে। অনুষ্ঠানে জেলার বিভিন্ন স্থান হতে আগত বিপুল সংখ্যক স্বাবলম্বী নারী পুরুষ অংশগ্রহণ করেন।প্রেস রিলিজ






Shares