Main Menu

দেশের প্রতিটি মানুষকে রক্তদানে সচেতন করা গেলে বাঁচবে অনেক প্রাণ —পৌর মেয়র নায়ার কবীর

+100%-


ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবীর বলেছেন, রক্তদানের পাশাপাশি বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটি নিজেদেরকে মানবতার সেবায় নিয়োজিত রাখছেন। যা কিশোর- তরুণদের মানসিক পরিপক্কতা ও সুস্থতার জন্য খুবই গুরুত্বপূর্ণ।
তিনি গত বৃহস্পতিবার সকালে শহরের পাওয়া হাউজ রোডস্থ স্কলারস্ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটি আয়োজিত রক্তের গ্র“প নির্নয় কর্মসূচীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটির সভাপতি সাংবাদিক শেখ সাদি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পৌর মেয়র নায়ার কবীর আরো বলেন, দেশের প্রতিটি মানুষকে রক্তদানে সচেতন করা গেলে বাঁচবে অনেক প্রাণ। এই দায়িত্ব তরুন প্রজন্মকেই নিতে হবে। একের রক্তে অন্যের প্রাণ, রক্তদানে হোক মানবতার জয়গান। তিনি আরো বলেন, রোগাক্রান্ত কোন রোগী এক ব্যাগ রক্তের মাধ্যমে নতুন জীবন লাভ করতে পারে। প্রতিবছর হাজারো রোগী রক্তের অভাবে অকালে মৃত্যুকে বরণ করে নেয়। এই বিপুল জনগোষ্ঠীতে নতুন প্রাণের সঞ্চার করতে স্বেচ্ছায় রক্তদানের কোন বিকল্প  নেই। মানবসেবায় বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটি এই সেবার ধর্ম প্রজ্জ্বলিত রেখে সমাজের রন্ধ্রে মানবের দীপ্তি ছড়িয়ে দেয়ার কাজ করছে। তিনি বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটিকে এই মহৎকাজে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কলারস্ স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম সিরাজ, সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা, স্কলারস্ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফরিদ আহমেদ, পরিচালক আব্দুস সাত্তার, শরিফ আহমেদ। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটির সাধারণ সম্পাদক ইফতেয়ার উদ্দিন রিফাত। রক্তের গ্র“প নির্ণয় কর্মসূচীর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ ব্লাড ডোনেশন সোসাইটির স্বেচ্ছাসেবক ইখতেয়ার উদ্দিন শুভ, আকাশ আহমেদ, সাহিদুল ইসলাম অপু, জান্নাতুল ফেরদৌস, তানভীর আহমেদ প্রমুখ। উক্ত কর্মসূচীতে বিনামূল্যে প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর রক্তের গ্র“প নির্ণয় করা হয়।






Shares