Main Menu

উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘদিনের স্বপ্নপূরণ

একনেকে তিতাস নদীর উপরসহ তিনটি ব্রীজ ,বিজয়নগরের সংযোগ স্থাপনকারী শেখ হাসিনা সড়ক নির্মান প্রকল্প অনুমোদন

+100%-

eknekব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়মী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও জেলা আওয়মীলীগ সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় একনেকের সভায় প্রায় একশ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়ায় ৪টি ব্রীজ নির্মান প্রকল্প অনুমোদন হয়েছে। ৪টি ব্রীজের মধ্যে তিতাস নদীর উপরসহ তিনটি ব্রীজ জেলা সদরের সাথে বিজয়নগরের সংযোগ স্থাপনকারী শেখ হাসিনা সড়কে (আখাউড়া-পঞ্চবটি সড়কে) নির্মিত হবে।

ব্রাহ্মণবাড়িয়ার এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রায়হান সিদ্দিকী বলেছেন, মাননীয় সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় মঙ্গলবারের একনেকের সভায় বৃহৎ চারটি ব্রীজ নির্মানের প্রকল্প অনুমোদিত হয়। তিনি বলেন, ব্রীজ ৪টি নির্মান করতে ব্যয় হবে প্রায় একশ কোটি টাকা। এর মধ্যে তিতাস নদীর উপরসহ তিনটি ব্রীজ নির্মিত হবে শেখ হাসিনা সড়কে আর ১টি ব্রীজ নির্মিত হবে হেলিডে সড়কে। দ্রুত ব্রীজ গুলো নির্মানের জন্য দরপত্র আহ্বান করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ২৫ নভেম্বর বিজয়নগর উপজেলার পত্তন ইউনিয়নের টানমনিপাড়া (পত্তন শিবির) এলাকায় জেলা সদরের সাথে বিজয়নগর উপজেলায় সরাসরি সংযোগ স্থাপনা শেখ হাসিনা সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মোকতাদির চৌধুরী এমপি। বর্তমানে সড়কের কাজ চলছে। প্রায় ১০ কিলোমিটার লম্বা শেখ হাসিনা সড়কটি বিজয়নগরবাসীর জন্য একটি পদ্মাসেতু। এটি বিজয়নগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন। তাদের এই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিচ্ছে। বিজয়নগর উপজেলার হাওরের উপর দিয়ে এই সড়কটি নির্মিত হলে বিজয়নগর উপজেলাবাসী প্রায় ২০ মিনিটের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে আসা-যাওয়া করতে পারবে। বর্তমানে বিজয়নগরবাসী প্রায় ৩০ কিলোমিটার ঘুরে আখাউড়া উপজেলার উপর দিয়ে অথবা প্রায় ২৫ কিলোমিটার ঘুরে সরাইল উপজেলার উপর দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে আসা যাওয়া করেত হয়। শেখ হাসিনা সড়কটি এই অঞ্চলের শিক্ষার্থীদের জন্য বিরাট উপকারে আসবে। তারা সহজে ব্রাহ্মণবাড়িয়া এসে পড়াশুনা করতে পারবে। সড়কটি নির্মিত হলে বিজয়নগরে চেহারা পাল্টে যাবে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হবে। বিজয়নগরে জমির দাম বাড়বে ও উপশহরে গড়ে উঠবে।

এ ব্যাপারে বিজয়নগর উপজেলার মীর্জাপুরের বাসিন্দা ও বিজয়নগর বিআরডিবির চেয়াম্যান দীপক চৌধুরী বাপ্পী বলেন, আমরা বিজয়নগরবাসী ব্রাহ্মণবাড়িয়ার অভানীয় উন্নয়নের রূপকার র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির কাছে কৃতজ্ঞ। তিনি বলেন, মোকতাদির চৌধুরী এমপি বিজয়নগরে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে বিজয়নগরের চেহারা পাল্টে দিয়েছেন। শেখ হাসিনা সড়কটি নির্মানের মধ্যে দিয়ে বিজয়নগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে। এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির সদস্য, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্খায়ী কমিটি ও জেলা আওয়ামী লীগ সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সাথে যোগাযোগ করলে তিনি একনেকের সভায় শেখ হাসিনা সড়কে তিনটিসহ ব্রাহ্মণবাড়িয়ায় ৪টি ব্রীজ নির্মান প্রকল্প অনুমোদন হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। ৪টি ব্রীজের প্রকল্প অনুমোদন দেওয়ায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।






Shares