Main Menu

ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকতার পথিকৃৎ নূরুল হোসেন আর নেই

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় প্রকাশিত প্রথম দৈনিক ‘দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব নূরুল হেসেন আর নেই। মঙ্গলবার ঢাকার একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহে রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫বছর। ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও নাসিরনগরে তিন দফা নামাজে জানাজা শেষে গতকাল বুধবার দুপুরে নাসিরনগরে গুনিয়াউক জমিদার বাড়ির পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। স্বাধীনতা পরবর্তী সাপ্তাহিক তিতাস প্রকাশনার মধ্যে দিয়ে সাংবাদিকতা জীবন শুরু করেন তিনি। ব্রাহ্মণবাড়িয়ার সংবাদপত্রের ইতিহাসে এই সাপ্তাহিকটিও অন্যতম। এরপর ১৯৯১ সালে তিনি দৈনিক ব্রাহ্মণবাড়িয়া প্রতিষ্ঠা করেন। যা ব্রাহ্মণবাড়িয়ার প্রথম দৈনিক। তিনি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকতার পথিকৃৎ।

মঙ্গলবার তার প্রথম নামাজে জানাজা হয় ঢাকায়। গতকাল সকালে দ্বিতীয় দফা নামাজে জানাজা হয় ব্রাহ্মণবাড়িয়া শহরের লোকনাথ দীঘি ময়দানে। জানাযায় সর্বস্থরের মানুষ যোগ দেন। জানাযার আগে প্রয়াত নূরুল হোসেনকে নিয়ে কথা বলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি খ. আ. ম. রশিদুল ইসলাম, সাবেক সভাপতি এবং ইত্তেফাক ও বিটিভি’র সাংবাদিক মো: আরজু, ব্রাহ্মণবাড়িয়া টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আলম, সাধারন সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, সাংবাদিক আল আমিন শাহিন ও প্রয়াত সম্পাদকের বড় ছেলে মাহবুব হোসেন শাহী।

নূরুল হোসেন নাসিরনগরের গুনিয়াউকে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। তার ভাইপো বিএম ফরহাদ হোসেন সংগ্রাম ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সংসদ সদস্য।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares