Main Menu

নবীনগরে প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম-প্রহরী নিয়োগে অনিয়মের অভিযোগ

+100%-

প্রতিনিধিঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অমান্য করে  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার আহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩৫ বছর বয়স্ক এক ব্যক্তিকে দপ্তরী কাম প্রহরী নিয়োগ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় ওই গ্রামের এক ব্যাক্তি গত ১৯ মার্চ মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের আহাম্মদপুর গ্রামের ৪ নং ওয়ার্ডের বাসিন্দাদের কাছ থেকে আহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একজন দপ্তরী কাম প্রহরী নিয়োগ দেয়া হবে মর্মে গত ১২/১২/২০১২ তারিখে দরখাস্ত আহবান করা হয়। ওই দরখাস্ত আহবানের আলোকে ওই ওয়ার্ড থেকে মোট ৩ জন দরখাস্ত করেন। নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রার্থীর বয়স আবেদন জামার তারিখে ১৮ থেকে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। কিন্ত ওই বিজ্ঞপ্তির নিয়ম অমান্য করে শুধু মাত্র জন্ম নিবন্ধনের ভিত্তিতে প্রকৃত বয়স যাচাই না করে  ওই ওয়ার্ডের মৃত মোতাহার হোসেনের ছেলে আনোয়ার হোসেনকে  নিয়োগ দেয়া হয়। কিন্ত ভোটার তালিকায় আনোয়ার হোসেনের জন্ম (০১-০৩-১৯৭৮) ভোটার আইডিনং ২১১৫২৬৯৭৪৯০৩ ভোটার নং ১২৯ সেই অনুসারে তার বয়স ৩৫বছর ১৫ দিন হওয়া সত্তেও তাকে নিয়োগ দেয়া হয়।

এ ব্যাপারে ওই স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল আমীন সরকার বলেন জন্ম নিবন্ধের বয়স দেখে তাকে নিয়োগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে ওই স্কুলের প্রধান শিক্ষক রতন কুমার সূত্রধর জানায় প্রার্থীর জন্ম নিবন্ধের বয়স দেখে এবং পরীক্ষায় প্রথম স্থান অধিকার করায় সর্ব সম্মতিক্রমে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম নাজিমউদ্দিন বলেন অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।



« (পূর্বের সংবাদ)



Shares