Main Menu

নবীনগর পূর্ব ইউপি: মানিলন্ডারিংসহ নানা অভিযোগে মামুনের মনোনয়ন বাতিলের দাবিতে মিছিল ও সভা

+100%-

মানি লন্ডারিং মামলার আসামি, বিদেশে অর্থ পাচার কারী ও বিএনপি-জামাত পরিবারের সদস্য হওয়ার অভিযোগ তোলে নবীনগর পূর্ব ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল মামুনের মনোনয়ন বাতিলের দাবিত প্রতিবাদ মিছিল ও পথসভা করেছে নবীনগর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার বিকেলে নবীনগর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়৷

নবীনগর পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামছুল হক এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন, পৌর আওয়ামীলীগ সদস্য শামীম রেজা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলী, যুগ্ন সাধারণ সম্পাদক সাদেক চৌধুরী, যুগ্ন সাধারণ সম্পাদক মফিজুল মিয়া, সাংগঠনিক সম্পাদক, শামছুল মেম্বার, নবীনগর পৌর ৪ নং ওয়ার্ড সভাপতি মাহবুর, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক, ওমর ফারুক রোনক, সেচ্ছাসেবক লীগ নেতা, রবি, রুমান মেম্বার, মাসুম, আল আমিন, ছাত্রলীগ নেতা, পারভেজ, সবুর, লিমন, আশিক প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে কেন্দ্রের নির্দেশনা উপেক্ষা করা হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তৃণমূলের কোন মতামত না নিয়ে তাকে মনোনয়নের সুপারিশ করেছে। আব্দুল্লাহ আল মামুন একজন মানি লন্ডারিং মামলার আসামী। সম্প্রতি সে জেল থেকে জামিনে ছাড়া পেয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে মানব পাচারের মামলা চলমান আছে। মামুনের বাবা উপজেলা বিএনপির ১০২ নম্বর সদস্য। দলীয় অনেক ত্যাগী নেতা থাকতে মামুনকে মনোনয়ন দেয়ায় তৃণমূলে অসন্তোষ বিরাজ করছে।

এ বিষয়ে আবদুল্লাহ আল মামুন বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। আমি ২ বার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলাম৷ তবে মানি লন্ডারিং মামলার কথা স্বীকার করেছেন তিনি৷ এছাড়া তার বাবা বিএনপি করেনা বলেও দাবি তার৷

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম তৃণমূলের মতামত নেয়া হয়নি বলে যে অভিযোগ তা সত্য নয় উল্লেখ করে বলেন, সবার মতামত নিয়েই সুপারিশ করা হয়েছে। বিএনপি নেতার ছেলেকে কেন আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হল এমন প্রশ্নে তিনি বলেন, দলে অনেক আগাছা ঢুকে যায়, বাংলাদেশে অনেক এমপির বাবাও বিএনপি-রাজাকার আছে।






Shares