Main Menu

নবীনগরে শ্রী শ্রী মাঁতা বরদেশ্বরী মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন ও সার্বজনীন ধর্মীয় সভা

+100%-

মিঠু সূত্রধর পলাশ নবীনগর : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ঐতিহ্যবাহী শ্যামগ্রামে শ্রী শ্রী মাঁতা বরদেশ্বরী মন্দিরে নাটমন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন ও সার্বজনীন ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মন্দিরের নবগঠিত কমিটির সভাপতি সত্য রঞ্জন সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া(৫) আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন,বিশিষ্ট আইনজীবী হরে কৃষ্ণ ভৌমিক মিন্টু,শ্যামগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ধনু মেম্বার,শ্যামগ্রাম ইউপি চেয়ারম্যান আমির হোসেন বাবুল, বিশিষ্ট শিল্পপতি দুলাল চন্দ্র সাহা, বিশিষ্ট সংগঠক প্রণয় কুমার পিন্টু ভদ্র।

অনুষ্ঠানে শ্যামগ্রামের বিখ্যাত আধ্যাত্বিক সাধক ভুবন চন্দ্র রায়কে মরনোত্তর সম্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানটি মনোমুগ্ধকর ভাবে প্রায় তিন ঘন্টা যাবত চলে অনুষ্ঠানস্থলে শতশত নারী-পুরুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে।

দৃষ্টিনন্দন এই মন্দিরে থাকবে একটি প্রশাসনিক ভবন, একটি দাতব্য চিকিৎসালয়, একটি ধর্মীয় গ্রন্থাগার, একটি অতিথিশালা, একটি কালী মন্দির, একটি মা বরদেশ্বরী প্রধান মন্দির, একটি নাট মন্দির, একটি কৃষ্ণ মন্দির, একটি প্রভু জগত বন্ধু মন্দির, একটি মহেন্দ্র নারায়ন চন্দ্র সমাধিস্থল, শিবলিঙ্গ মন্দিরের মঠ।

ব্যক্তিগত উদ্যোগে নির্মিত এই মন্দির স্থাপনে ব্যয় হবে প্রায় ১০ কোটি টাকা। পরে এক মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মনোমুগ্ধকর অনুষ্ঠানটি যৌথ সঞ্চালনা করেন বরদেশ্বরী মাতা মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি অধ্যাপক সূর্য নারায়ন সাহা ও নবীনগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অজন্ত ভদ্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল বলেন, ইসলাম অন্য ধর্মের হেফাজতের নির্দেশ দেয়। মাননীয় প্রধানমন্ত্রী’র”ধর্ম যার যার রাষ্ট্র সবার এই মূলমন্ত্রে সার্থক রূপায়ন হয় আমাদের নবীনগর উপজেলায়।” এখানে কোন সাম্প্রদায়িকতা নেই। এ দেশকে নিয় বঙ্গবন্ধু যেই স্বপ্ন দেখেছিলেন, সেই লক্ষে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি অস্প্রদায়িক দেশ হিসেবে গড়তে বদ্ধপরিকর।
এখানে কোন প্রকার সাম্প্রদায়িক মনোভাব নিয়ে কেউ চলবেন না। সর্বোপরি আমি চাই নবীনগরে মানুষ সবসময় শান্তি শৃঙ্খলা বজায় রাখবে।






Shares