Main Menu

নবীনগরে মানসিক ভারসাম্যহীন এক অন্তঃসত্ত্বা পাগলীর মানবেতর জীবনযাপন 

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি:: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার থোল্লাকান্দি গনিশাহর মাজার এলাকর এক মানসিক ভারসাম্যহীন নারী ধর্ষনের ঘটনায় ২ জন ধর্ষককে আটকের রেশ কাটতে না কাটতে উপজেলার শ্যামগ্রাম বাজারে এক নয় মাসের অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন আরেক নারীকে দেখা যাচ্ছে।
স্থানীয়রা জানান, গত ৭ দিন পূর্বে আসা এই নয় মাসের অন্তঃসত্ত্বা মানসিক ভারসাম্যহীন নারীটি  অসহায় অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।
সূত্রে জানা যায়, বিগত ৭ দিন ধরে  বাজারে    অবস্থান করা পাগলীর মানবেতর জীবন যাপন দেখে সাধারণ  মানুষের মনে প্রশ্ন জাগতে শুরু করছে কেমন মানুষ নামের নরপশুর যৌন লালসার স্বীকার হয়ে মানসিক ভারসাম্যহীন পাগল নারীটি  অন্তঃসত্ত্বা হয়ে রাস্তায় রোদ-ঝর-বৃষ্টিতে আজ সে মানবেতর জীবন যাপন করছেন।
শ্যামগ্রাম বাজারের নৈশ প্রহরী হোসন মিয়া বলেন, গত ৭ দিন ধরে বাজারে এই অন্তঃসত্ত্বা পাগলীকে ঘুরাফেরা করতে দেখতেছি। তাকে এই বাজার থেকে তার গন্তব্যে চলে যাওয়ার জন্য আমরা অনেক চেষ্টা করতেছি কিন্তু সে কিছুতেই যেতে রাজি নয়।
শ্যামগ্রাম বাজারের ব্যবসায়ী সুহেল মিয়া বলেন, এ ঘটনাটি অমানবিক। পাগলটি অন্তঃসত্ত্বা অবস্থায় সারাদিন আমার দোকানের সামনে বসে থাকে। আমি যখন যা পারি খেতে দেই বর্তমানে তার সারা শরীলে পানি জমে গেছে যে কোন মুহুর্তেই তার বাচ্চা প্রসব হতে পারে। তাই আমি নবীনগর উপজেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি যেন দ্রুত এই অসহায় পাগলীটর চিৎকিসার সুব্যবস্থা করে সন্তান প্রসব না হওয়া পর্যন্ত বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করেন।
সমাজ সেবক বুলবুল আহমেদ জানান, গত ৭  দিন ধরে এই পাগলীকে অন্তঃসত্ত্বা অবস্থায় আমাদের বাজারে ঘুরাঘুরি করতে দেখছি। সে এই বৈরি আবহায় ঝর-বৃষ্টি উপেক্ষা করে খুব কষ্টে জীবন যাপন করছেন। তাকে নাম ঠিকানা জিজ্ঞেসা করলে  কিছুই বলতে পারে না। তার শারীরিক অবস্থা ধীরে ধীরে  অবনতির দিকে যাচ্ছে। তাই নবীনগর উপজেলা প্রশাসন নিকট আমার আকুল আবেদন  মানবিক দিক বিবেচনা করে দ্রুত তার চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা করে  তাকে তার পরিবারের কাছে ফিরে যেতে সহযোগিতা করা হোক।





Shares