Main Menu

নবীনগরে পল্লী বিদ্যুতের অবহেলায় দুটি বসতঘর ভস্মিভূত!

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামের দক্ষিণ পশ্চিম পাড়ার মোল্লা বাড়ির মো. জামাল ও মো. মনির হোসেনের ২টি টিনের বসত ঘর আগুনে ভস্মীভূত। পাশের বাড়ির আবুল বাশারের ১টি ঘরও এই আগুনে পুড়ে ক্ষতি হয়েছে।
মঙ্গলবার বিকাল ৫ টায় এই ঘটনাটি ঘটে। পরে আশপাশের মানুষের চেষ্টায় প্রায় দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রনে আসে। এতে করে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে নিঃস্ব হয়ে যায় ২টি পরিবার।

প্রত্যক্ষদর্শী ছাত্রলীগ নেতা মাসিকুল ইসলাম বলেন, বৈদ্যুতিক মেইন তার থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে পুরে যাওয়ার সময় ওই পরিবারের কেউ বাড়ীতে না থাকায় এবং ঘর দুটি তালাবদ্ধ থাকার দরুন আগুন নিয়ন্ত্রণ করা যায়নি।

প্রত্যক্ষদর্শী বলেন, আমি ঘর থেকে বের হয়ে দেখি ঘরটির চালের ওপর আগুনের ধোয়া বের হচ্ছে পরে চিৎকার করলে লোকজন আসে ঘর দুটি তালাবদ্ধ থাকার কারনে পানি দিতে সমস্যা হয়। আমরা গ্রামের মসজিদের মাইক দিয়ে সবাইকে আগুন নিভানোর কাজে সাহায্য করার জন্য অনুরুধ করলে বাঘাউড়া গ্রামের শতশত মানুষ আগুন নিভানোর জন্য ছুটে আসে তারপরও আমরা ঘর দুটিকে আগুন থেকে রক্ষা করতে পারিনি। অনেক চেষ্টার পর যখন আগুন নিভাতে সক্ষম হই ততক্ষণে ঘর দুটি ভস্মীভূত হয়ে যায়।

ভুক্তভোগী মনির হোসেনের স্ত্রী বলেন, “ঘরে অনেক মূল্যবান কাগজ, জিনিসপত্র, টাকা ও স্বর্ণ ছিল এসব কিছুই বাঁচানো গেলনা। আমি এখন কোথায় থাকব, কি খাব, কার কাছে যাব, আমার আর কিছুই রইলনা । মো. হাবু মিয়া বলেন, এই ঘরের উপর পল্লী বিদুৎ এর মেইন তার ঝুলে ছিল। আমরা পল্লী বিদুৎ অফিসে বার বার লিখিত অভিযোগ করি কিন্তু তারা এর কোন ব্যবস্থা নেয়নি।পল্লী বিদুৎ অফিসের অবহেলার কারনে এই বিদুৎ লাইন থেকে দুর্ঘটনা ঘটে।

ডিজিএম আসাদুজ্জামান ভুঁইয়া বলেন, এই বিষয়টি সম্পর্কে আমাদের কেউ অবগত করেনি।






Shares