Main Menu

নবীনগরের নদীর ওপর থাকা ঝুঁকিপূর্ণ মরণ সেতুটির সংস্কার

+100%-

মিঠু সূত্রধর পলাশ,,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর আলমনগর সড়কের ভাটা নদীর ওপর থাকা ‘মরণফাঁদ’-খ্যাত অত্যন্ত ঝুঁকিপূর্ণ সেতুটি এলজিইডির অর্থায়নে ও নবীনগর পৌরসভার মেয়রের তদারকিতে অল্প সময়েই সংস্কার করা হয়েছে। আজ ২৪ আগষ্ট সোমবার বিকেলে ব্রীজটি জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। নবীনগর পৌরসভার মেয়র এড. শিব শংকর দাস সেতুটির সংস্কার কাজের উদ্বোধন করেন।
সূত্রে জানা যায়, ব্রীজটির সংস্কার কাজের ব্যয়ভার ধরা হয়েছিল ৩লক্ষ টাকা। মহামারি করোনার প্রভাবে সরকারি সকল কাজ বন্ধ থাকলেও অত্র এলাকার ১০ গ্রামের জনসাধারনের যাতায়তের কথা বিবেচনা করে স্থানীয় ঠিকাদার সংস্কার কাজটি দ্রুতই শেষ করেন।
এসময় উপস্থিত ছিলেন,পৌরসভার ১নং ওয়ার্ডেরে ক্রাউন্সিলর মো. আবু হানিফ, সংরক্ষিত নারী ক্রাউন্সিলর নিলুফা ইয়াসমিন, আওয়ামীলীগ নেতা মো. শফিকুল ইসলাম, পৌরসভার সহকারি প্রকৌশলী মকবুল হোসেন, আওয়ামীলীগনেতা হাবিবুর রহমান হাবিব, সাংবাদিক সঞ্জয় সাহা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল আল রোমান, ওমর ফারুক, নূরে আলম, নাজমুল হোসেন, শাহা আলম প্রমুখ।
ব্রীজটির সংস্কার কাজের উদ্বোধন কালে নবীনগর পৌরসভার মেয়র এড. শিব শংকর দাস বলেন, আলমনগর সড়কের ভাটা নদীর ওপর থাকা ‘মরণফাঁদ’-খ্যাত অত্যন্ত ঝুঁকিপূর্ণ সেতুটি এলজিইডির অর্থায়নে আপাতত সংস্কার করা হয়েছে। ব্রীজটি নতুন ভাবে নির্মান করতে সয়েল টেষ্ট করা হয়েছে।আশা করি খুব দ্রুতই ব্রাহ্মণবাড়িয়া-৫ সাংসদ এবাদুল করিম বুলবুল মহোদয়ের উদ্যোগে সেতুটি নির্মাণের কাজ শুরু হবে। বিশ্ব ব্যাংকের একটি বড় প্রকল্পের অর্থায়নে সেতুটি নির্মিত হবে।

উল্লেখ্য, নবীনগর আলমনগর সড়কের আলমনগরের ভাটা নদীর ওপর থাকা পুরাতন ও জীর্ণ সেতুটির ওপর দিয়ে প্রতিদিনই শত শত যান চলাচল করে থাকে। প্রায়ই সেতুটিতে উঠতে গিয়ে দুর্ঘটনা ঘটে বহু লোক হতাহত হচ্ছে। গত কয়েকমাস আগের এক রাতে সর্বশেষ ঝুঁকিপূর্ণ সেতুটির ওপর উঠতে গিয়ে একটি অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে আসাদুল নামের এক ব্যক্তি মারা যান।বিষয়টি বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদে আসার পর এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নবীনগরের কৃতিসন্তান বিপুল বণিক, স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল ও নবীনগর পৌরসভার মেয়র এড. শিব শংকর দাসের তদারকিতে এলজিইডির অর্থায়নে সেতুটি সংস্কার কাজ শুরু হয়।






Shares