Main Menu

স্বতন্ত্ররাই বিরোধী দল হবে কিনা, জানতে অপেক্ষা করতে হবে: আইনমন্ত্রী

+100%-

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা সদরের মোটরস্ট্যান্ড এলাকায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে যারা জয়লাভ করেছেন- তাদের জোটবদ্ধ হওয়া– না হওয়ার বিষয়টি পরিস্কার না হওয়া পর্যন্ত বিরোধী দল কাকে বলা হবে- তা জানতে অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা সদরের মোটরস্ট্যান্ড এলাকায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসন থেকে টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিজয়ী হয়েছেন।

আইনমন্ত্রী বলেন, ‘স্বতন্ত্র যারা জয়লাভ করেছেন, তাদের অবস্থান কী- সেটা যতক্ষণ না পর্যন্ত পরিস্কার হবে; যেমন তারা নিজেরা জোট করবেন– নাকি আলাদা থাকবেন, সেটি যতক্ষণ পর্যন্ত না জানা যাবে, ততক্ষণ পর্যন্ত বিরোধী দল কাদের বলা হবে– সেজন্য অপেক্ষা করতে হবে’।

এ সময় আইনমন্ত্রীর সঙ্গে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক তাকজিল খলিফাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গতকাল রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের মধ্যে ২২২টিতে জয়লাভ করেছে বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর জাতীয় পার্টি জয়লাভ করেছে ১১টি আসনে। এছাড়া স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৬২টি আসন, বাংলাদেশ কল্যাণ পার্টি একটি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি একটি আসনে জয়লাভ করেছে।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া অনেক প্রার্থীই দলের সম্মতিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নিজ দলের মনোনয়ন পাওয়া হেভিওয়েট প্রার্থীদেরও বেশকিছু আসনে তাঁরা পরাজিত করেছেন।






Shares