Main Menu

আগরতলায় সার্ভারে ত্রুটি: ৪ ঘণ্টা বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার শুরু

+100%-

ভারতের আগরতলা ইমিগ্রেশনের সার্ভারে ত্রুটির কারণে ৪ ঘণ্টার বেশি সময় বন্ধ থাকার পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবারও যাত্রী পারাপার শুরু হয়েছে।

মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল সোয়া ৮টা থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে যাত্রী পারাপার বন্ধ হয়ে যায়। এর প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর দুপুর পৌনে ১টার দিকে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক হয়। বন্ধের সময়ে বন্দরের ইমিগ্রেশনে শতাধিক যাত্রী আটকা পড়েছিলেন।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক মোরশেদুল হক বলেন, ‘সকাল সোয়া ৮টা থেকে আগরতলা ইমিগ্রেশনের সার্ভারে ত্রুটির কারণে যাত্রী পারাপার বন্ধ করে দেয়া হয়। সকালে ১২ জন যাত্রী ভারতে প্রবেশ করার পর আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ যাত্রী পারাপার স্থগিত করতে বলে। বিএসএফের মাধ্যমে আমাদেরকে জানায়, যেন আর যাত্রী না পাঠানো হয়।’

তিনি আরও বলেন, বেলা সাড়ে ১১টা থেকে শুধু বিমানের টিকিটধারী যাত্রীদের পারাপারে সম্মত হয় আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। পরবর্তীতে সার্ভারের ত্রুটি সারানোর পর দুপুর পৌনে ১টা থেকে যাত্রী পারাপার পুরোপুরি স্বাভাবিক হয়।

উল্লেখ্য, স্থলপথে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে বাংলাদেশের যোগাযোগের অন্যতম মাধ্যম আখাউড়া স্থলবন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে ৭০০ থেকে ৮০০ যাত্রী পারাপার হয়ে থাকেন।






Shares