Main Menu

ফলোআপ:আশুগঞ্জে কলেজছাত্র হত্যা, থানায় মামলা-একজন গ্রেফতার-এলাকা থমথমে

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে আড়াইসিধা গ্রামের কলেজছাত্র সাইফুল আলম হত্যার ঘটনায় ২৫জনকে আসামী করে থানায় হত্যা মামলা হয়েছে। মামলায় উপজেলা জাতীয় পার্টির আহবায়ক মো. জহিরুল হক মাস্টারকে প্রধান আসামীসহ ১৫জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ১০জনকে আসামী করা হয়েছে। নিহতের চাচা ডা. মো. সেলিম বাদী হয়ে সোমবার রাতে এই হত্যা মামলা দায়েরের পর পুলিশ রাতেই এজাহারনামীয় আসামী মো. মোবারককে গ্রেফতার করেছে।

এদিকে নিহত কলেজ ছাত্র সাইফুল আলমের জানাজার নামাজ সোমবার বিকেলে হলেও প্রবাসী পিতা মো. সোহরাব মিয়া বাড়িতে আসার পর রাত ১১টায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনা নিয়ে উপজেলার আড়াইসিধা গ্রামে এখনো চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।
আতঙ্কে-ভয়ে গ্রামের মোল্লাবাড়ি ও বড়বাড়ির অনেকেই বাড়িঘরের মালামাল সরিয়ে নিচ্ছেন। মাধুর বাড়ির খুবই নম্র ভদ্র ও মেধাবী ছাত্র সাইফুলকে নিমর্মভাবে হত্যা করায় তাদের শোক ক্ষোভে পরিণত হয়েছে। এলাকায় দুই প্লাটুন দাঙ্গা পুলিশ মোতায়েন থাকলেও আড়াইসিধা বাজারের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান মঙ্গলবারও বন্ধ ছিলো।

মামলার বাদী আড়াইসিধা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম জানান, ‘মেধাবী কলেজছাত্র সাইফুল আলমকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমার একটি ওষুধ্রে দোকান থেকে নগদ ৭ লাখ টাকাসহ কোটি টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। সাইফুলের একটি কম্পিউটারের দোকানও লুট করা হয়েছে। থানায় একটি হত্যা মামলা এবং দাঙ্গা ও লুটপাটের ঘটনায় আরো একটি মামলা দায়ের হয়েছে। আমরা প্রকৃত অপরাধীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।’

আশুগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (ওসি) গোলাম ফারুক জানান, ‘বর্তমানে এলাকার সার্বিক পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। হত্যা মামলার একজন আসামীকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামীদেরও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।’






Shares