Main Menu

মিনা ট্র্যাডেজি :: নাসিরনগরের দুই হাজী নিহত ॥ ৪জন নিখোঁজ

+100%-

nas 28-9-15
সৌদি আরবে পবিত্র হজ্ব পালন করতে গিয়ে মিনায় শয়তানের স্তম্ভে পাথর ছুড়তে গিয়ে পদদলিত হয়ে ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগরের একই পরিবারের দুই হাজী নিহত এবং ৪ জন নিখোঁজ হয়েছেন। এরা সবাই উপজেলার ভলাকুট ইউনিয়নের বালিখোলা গ্রামের বাসিন্দা।

বিষয়টি তাদের পরিবারের লোকজন নিশ্চিত করেছেন।

পদদলিত হয়ে ওই গ্রামের আরো দুইজন আহত হয়ে সৌদি আরবে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত হাজীরা হলেন, বালিখোলা গ্রামের মরহুম আলীম উদ্দিনের মেয়ে আমেনা বেগম-(৫০) এবং একই গ্রামের পশ্চিমপাড়ার বাসিন্দা ইদু মিয়ার স্ত্রী ও তার চাচাতো বোন হাসিনা খাতুন-(৬০)।

নিখোঁজ হওয়া ব্যক্তিরা হলেন বালিখোলা গ্রামের সাইজ উদ্দিনের ছেলে হাজী মোঃ আসাদুল্লাহ-(৭৫), তাঁর স্ত্রী সায়েরা বেগম-(৬০), ছোট বোন আউলিয়া বেগমের স্বামী একই এলাকার বাসিন্দা মরহুম এলাজ উদ্দিনের ছেলে সিদ্দিক মিয়া-(৬৫), তাঁর মামা কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার নোয়াগাঁও গ্রামের বাঙ্গালপাড়ার মরহুম লাল মিয়ার ছেলে ওমর আলী -(৭০)।

নিহত হাজীদের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঢাকার তোপখানা বিজয়নগর এলাকার হাজরে আসওয়াত হজ্জ এন্ড ট্রাভেল ট্যুরস এজেন্সির মাধ্যমে আসাদুল্লাহর পরিবার ও আত্মীয়স্বজনসহ মোট আট জন হজ্ব করতে সৌদি আরবের উদ্দেশ্যে গত ৩০ আগস্ট রওয়ানা হন।

গত ২৪ সেপ্টেম্বর সৌদি আরবের মিনায় ‘শয়তান স্তম্ভে’ পাথর ছোড়ার সময় পদদলিত হওয়ার সময় এই আটজন একই সাথে ছিলেন। মিনায় পদদলিত হওয়ার ঘটনার সময় আসাদুল্লাহর চাচাতো ভাই সায়েব আলী ও চাচী আলিমুন্নেছা কোন রকমে প্রানে বেঁচে যান।

নিহত হাসিনার ছেলে শওকত আলী জানান, দুর্ঘটনায় বেঁচে যাওয়া সায়েব আলী ও আলিমুন্নেছা তাদেরকে তার মা হাসিনা খাতুন এবং আমেনা বেগমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তাঁদের বরাত দিয়ে নিখোঁজ হওয়া আসাদুল্লাহর ছেলে জসিম উদ্দিন বলেন, দুর্ঘটনার প্রায় ৪৮ ঘন্টা পর আমেনা ও হাসিনার মৃত দেহ দেখতে পেয়েছেন বলে জানিয়েছেন সায়েব আলী ও অলিমুন্নেছা।
তিনি বলেন, তারা তার পিতা-মাতাসহবাকিদের খোঁজ এখনো পায়নি।

ভলাকুট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাকি বিল্লাহ আমেনা বেগম ও হাসিনা খাতুনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।এ ব্যাপারে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোয়াজ্জেম আহমদ বলেন, হজ্ব পালন করতে গিয়ে মিনায় পদদলিত হয়ে ছয়জন নিখোঁজ রয়েছেন বলে স্বজনরা তাকে জানিয়েছেন। তবে সোমবার দুপুরে স্থানীয় ব্যক্তিদের মাধ্যমে দুইজন নারী মারা গেছেন বলে তিনি শুনেছেন।






Shares