Main Menu

মন্দির ভঙচুর এবং হামলা-লুটপাটের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

নাসিরনগরে হামলার ঘটনায় সরকার ও প্রশাসনের চরম ব্যর্থতা রয়েছে:: কাদের সিদ্দিকী

+100%-

%e0%a6%95%e0%a6%be%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b8%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%95%e0%a7%80প্রতিনিধি:: কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, নাসিরনগরে হিন্দু সম্প্রায়ের উপর হামলার ঘটনায় সরকার ও প্রশাসনের চরম ব্যার্থতা রয়েছে। আমরা চাই সব ধরর্মের মানুষ নিরাপদে বাংলাদেশে থাকুক। রোববার বেলা সোয়া ১১টার দিকে নাসিরনগরে ক্ষতিগ্রস্থ হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, নাসিরনগের হামলার ঘটনায় আমার কাছে সবচেয়ে বেশি মনে হয়েছে প্রশাসনিক দুর্বলতা। দেশে রাজনীতি না থাকলে, মানুষের সম্মান না থাকলে, প্রতিবাদের ক্ষমতা না থাকলে প্রশাসন অথর্ব হয়ে যায়। আমরা এর প্রতিকার চাই।

নাসিরনগরের ঘটনায় বিচারবিভাগীয় তদন্তের পাশাপাশি বেসরকারি তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়ে তিনি আরও বলেন, হামলার সম্পৃক্ততার অভিযোগে তিন আওয়ামী লীগ নেতা বহিস্কার হওয়ায় বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ উদ্দিন বলেছেন, তাই ঘটনায় আওয়ামী লীগ জড়িত।

আর আগে বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে কৃষক শ্রমিক জনতালীগের একটি প্রতিনিধি দল নাসিরনগরে ক্ষতিগ্রস্থ হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়ি পরিদর্শন করেন।

Ž

Ž

এদিকে মন্দির ভঙচুর এবং ঘর-বাড়িতে হামলা-লুটপাটের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। দুপুরে উপজেলা পরিষদ চত্বরে হিন্দু সম্প্রদায়ের হাজারো মানুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।






Shares