Main Menu

নাসিরনগরে কেটে গেছে আতংক, উৎসব আমেজে হাওরে জেলে বাইচ অনুষ্ঠিত

+100%-

asdasdas

এম.ডি.মুরাদ মৃধা, নাসিরনগর প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা ও মন্দির ভাংচুর ঘটনার ২৮ দিন আজ। স্থানীয় জেলেদের কাজের উৎসাহ দিতে হাওরে শনিবার দুপুরে জেলে বাইজ অুনষ্ঠিত হয়েছে। নাসিরনগর সদর ইউনিয়নের নাসিরপুরে আঠাউরী বিলে আয়োজিত জেলে বাইচে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

dsfsdfsdজেলেদের সংগঠন ভিটাডুবি দিবর সমবায় সমিতি সভাপতি কালী চরণ দাস এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান, এসময় উপস্থিত ছিলেন নাসিরনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. লিয়াকত আলী, নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর ও সমিতি সাধারন সম্পাদক শিশির দাস প্রমুখ।

জেলে বাইচে হাওরের আঠাউরী বিলে শত শত জেলে নৌকা দিয়ে মাছ ধরার উৎসব পালন করছে। তবে স্থানীয় জেলেরা মনে করছে ৩০ অক্টোবর নাসিরনগরে যে তান্ডবের ঘটনা ঘটেছে জেলে বাইচকে ঘিরে তাদের মনে আঘাত কিছু হলেও দূর হয়েছে।dfssdfddgh

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান সাংবাদিকদের জানান, সাম্প্রাদায়িক সম্প্রীতি রক্ষার জন্য এই জেলে বাইচ গুরত্বপূর্ণ ভূমিকা পালন করবে। পাশপাশি তিনি আরও জানান নাসিরনগরে যে আমরা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছি এই জেলে বাইচ তার দৃষ্টান্ত হয়ে থাকবে।

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর ফেসবুকে পবিত্র কাবা শরীফ নিয়ে ব্যাঙ্গচিত্র করে পোস্ট দেয়ার ঘটনাকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর দুস্কৃতিকারীরা নাসিরনগর উপজেলা সদরে তান্ডব চালায়। এসময় দুস্কৃতিকারীরা উপজেলার অন্তত ১০টি মন্দির ও শতাধিক ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। এরপর ৪ নভেম্বর ভোরে ও ১৩ নভেম্বর ভোরে দুস্কৃতিকারীরা আবারও উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়েরর অন্তত ৬টি ঘর-বাড়িতে অগ্নিসংযোগ করে। এসব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক সাতটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় এখন পর্যন্ত ভিডিও ফুটেজ দেখে ৮৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।






Shares